Donald Trump Arrested: নির্বাচনের ফলাফল জালিয়াতির ষড়যন্ত্র! গ্রেফতার ডোনাল্ড ট্রাম্প

Donald Trump Arrested: মুক্তি পাওয়ার পর ট্রাম্প বলেছেন, যা হচ্ছে তা বিচারব্যবস্থা নিয়ে ছেলেখেলা। যা হচ্ছে তার পেছনে রাজনীতি রয়েছে। কারণ জো বাইডেনের বিরুদ্ধে পরবর্তী নির্বাচনের দৌড়ে তিনি এগিয়ে রয়েছেন। ফের যাতে তিনি প্রেসডিন্ট না হতে পারেন তার জন্যই এইসব তোড়জোড়

Updated By: Aug 25, 2023, 07:47 AM IST
Donald Trump Arrested: নির্বাচনের ফলাফল জালিয়াতির ষড়যন্ত্র! গ্রেফতার ডোনাল্ড ট্রাম্প

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নির্বাচনের ফলাফল জালিয়াতি মামলায় গ্রেফতার সাবেক মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালে জর্জিয়ায় ভোটের ফল ওলটপালট করে দেওয়ার চেষ্টা করেছিলেন ট্রাম্প, এমনটাই অভিযাগ ছিল তাঁর বিরুদ্ধে। ওই মামলায় বৃহস্পতিবার তিনি জর্জিয়ার ফুলটন কারাগারে আত্মসমর্পণ করেন। তার পরেই তাঁকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন-সেনার পোশাকে আচমকাই যাদবপুর ক্যাম্পাসে একদল ছেলেমেয়ে, ব্যবস্থা নিচ্ছে পুলিস

গ্রেফতারের পর অবশ্য মাত্র মিনিট কুড়ি তিনি জেলে ছিলেন। গ্রেফতার হবেন বুঝতে পেরেই আগেভাগে তিনি আত্মসমর্পণ করেন। পরে ২ লাখ টাকা বন্ড দিয়ে তিনি মুক্তি পান। এরপরই তিনি নিউ জার্সির উদ্দেশ্যে রওনা হয়ে যান। প্রসঙ্গত, এই প্রথম কোনও মার্কিন প্রেসিডেন্টের মাগ শর্ট নেওয়া হল। মাগ শর্ট হল পুলিস রেকর্ডের জন্য কারও ছবি তোলা। সেই রেকর্ড লেখা হল ডোনাল্ড ট্রাম্প, ৬ ফুট ৩ ইঞ্চি, ওজন ৯৭ কেজি, চুলের রং ব্লন্ড কিংবা স্ট্রবেরি।

এনিয়ে দুবার গ্রেফতার হলেন প্রাক্তন মার্কিন প্রসেডিডেন্ট। গত এপ্রিল মাসে তাঁকে গ্রেফতার করা হয় পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায়। অভিযোগ ছিল ঘুষ দিয়ে তিনি স্টরমির মুখ বন্ধ করতে চেয়েছিলেন। সেবার তাঁকে গ্রেফতার করা হয় ম্যানহার্টন আদালতে।

এবার কী অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে? গত নির্বাচনে জর্জিয়ায় ভোটের ফলাফল বদলে দেওয়ার চেষ্টা করেছিলেন ট্রাম্প ও তাঁর ১৮ সহযোগী। তাদের বিরুদ্ধে ১৩ দফা অভিযোগ আনা হয়েছে। জর্জিয়ার গ্রান্ড জুরি আরআইসিও আইন ভাঙার অভিয়োগ এনেছেন। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, ট্রাম্প জর্জিয়ার এক নির্বাচনী আধিকারিককে ফোন করে বলেন, কিছু ভোট খুঁজে বের করুন যাতে ভোটের ফলাফল বদল করে দেওয়া যায়। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের সেই কথা মানেননি ওই নির্বাচনী আধিকারিক। জর্জিয়ায় হার নিশ্চিত হতেই ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটলে হামলা চালায়। এছাড়াও নির্বচনী প্রক্রিয়ায় বাধাদান, ভাঙচুর চালানোর মদত দেওয়ার অভিযোগ আনা হয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। সবকটি অভিযোগ প্রমাণ হলে ২০ বছর পর্যন্ত জেল হতে পারে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের।

এদিকে, মুক্তি পাওয়ার পর ট্রাম্প বলেছেন, যা হচ্ছে তা বিচারব্যবস্থা নিয়ে ছেলেখেলা। যা হচ্ছে তার পেছনে রাজনীতি রয়েছে। কারণ জো বাইডেনের বিরুদ্ধে পরবর্তী নির্বাচনের দৌড়ে তিনি এগিয়ে রয়েছেন। ফের যাতে তিনি প্রেসডিন্ট না হতে পারেন তার জন্যই এইসব তোড়জোড়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.