মোদীকে ব্যক্তিগত আক্রমণ করছেন ইমরান, ‘ধমক’ আমেরিকার

শুধু বাইরে নয়, ঘরেতেও কোণঠাসা ইমরান খান। আন্তর্জাতিক মহলে কাশ্মীর নিয়ে ইমরান সেভাবে দাগ না কাটতে পারায় বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হয়

Updated By: Sep 2, 2019, 12:16 PM IST
মোদীকে ব্যক্তিগত আক্রমণ করছেন ইমরান, ‘ধমক’ আমেরিকার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাক প্রধানমন্ত্রী ইমরান খান আন্তর্জাতিক মহলকে হুঁশিয়ারি দিয়েছিলেন, কাশ্মীর নিয়ে কোনও পদক্ষেপ না করলে, ফল ভুগতে হবে বিশ্বকেই। তার পালটা জবাব ভারতকে দিতে হয়নি। চব্বিশ ঘণ্টার মধ্য জবাব এল আমেরিকা থেকে। ভারতে নিযুক্ত প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত টিম রোমার বলেন, কাশ্মীর নিয়ে অযথা বাড়াবাড়ি করছেন ইমরান খান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্রমাগত ব্যক্তিগত আক্রমণ করে যাচ্ছেন।

শুধু বাইরে নয়, ঘরেতেও কোণঠাসা ইমরান খান। আন্তর্জাতিক মহলে কাশ্মীর নিয়ে ইমরান সেভাবে দাগ না কাটতে পারায় বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হয়। রবিবার এএনআই সংবাদ সংস্থা সূত্রে জানা যাচ্ছে, পাকিস্তানের অন্যতম বিরোধী দল মুত্তাহিদা কওয়ামি মুভমেন্টের প্রধান আলতাফ হুসেন বলেন, কাশ্মীর সমস্যা ভারতের অভ্যন্তরীণ বিষয়। পাক সেনা সে দেশে কাশ্মীর নিয়ে বিভ্রান্তিমূলক খবর পরিবেশন করছে।

আরও পড়ুন- আজই কুলভূষণের সঙ্গে দেখা করছেন ভারতীয় কূটনীতিক

পাক প্রধানমন্ত্রী ইমরান খান পরমাণু যুদ্ধে হুঁশিয়ারি দিয়ে বলেন, “পরমাণু ব্যবহারে ‘প্রথম পদক্ষেপ নীতিতে’ বিশ্বাসী আমরা।” ভারত-পাকিস্তান যুদ্ধে জড়ালে বিশ্বকে ফল ভুগতে হবে বলে জানান ইমরান। উল্লেখ্য, যে ভাবে বিশ্বের প্রায় সব দেশই  কাশ্মীর বিষয়ে পাকিস্তানের আবেদনে মুখ ফিরিয়েছে, এর পর কোনও বিকল্প পথ দেখতে পারছেন না ইমরান। রাষ্ট্রসঙ্ঘে একাধিক বার দ্বারস্থ হওয়া সত্ত্বেও কোনও ফল হয়নি। আমেরিকা, রাশিয়া, ফ্রান্স ও ব্রিটেন সরাসরি জানিয়ে দিয়েছে কাশ্মীর বিষয়ে তারা নাক গলাবে না। চিন পাকিস্তানের পাশে দাঁড়ালেও সন্তর্পণে জল মাপছে পরিবর্তিত পরিস্থিতির দিকে তাকিয়ে। 

.