Former Pakistan PM Imran Khan: গুলিবিদ্ধ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান...

Former PM Imran khan Injured by Gunfire: আহত পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। ওয়াজিরাবাদ নামক স্থানে ফ্রিডম র‌্যালি করার সময়ে ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তবে ইমরানের অবস্থা সংকটজনক নয় বলেই জানা গিয়েছে। 

Edited By: সৌমিত্র সেন | Updated By: Nov 3, 2022, 06:09 PM IST
Former Pakistan PM Imran Khan: গুলিবিদ্ধ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইমরান খানকে লক্ষ্য করে গুলি। আহত পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। সূত্র মারফত জানা যাচ্ছে, ওয়াজিরাবাদ নাম স্থানে জাফারালি খান চকে ঘটনাটি ঘটেছে। সেখানে ফ্রিডম র‌্যালি করার সময়ে ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। পুলিস ঘটনার তদন্তে নেমে পড়েছে। রিয়েল ফ্রিডম র‌্যালি করার সময় এই হামলার মুখে পড়েন পাক ক্রিকেটের যুবরাজ তথা প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। জানা গিয়েছে, গুলি ইমরানের পায়ে লেগেছে। ঘটনায় ইমরান ছাড়াও আরও চারজন আহত হয়েছেন। ইমরান ছাড়াও আহত হয়েছেন ফয়জল জাভেদ। ঘটনার পরেই সঙ্গে সঙ্গে ইমরন খানকে একটু বুলেট প্রুফ গাড়িতে স্থানান্তরিত করা হয়। ঘটনার একটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে। তাতে দেখা গিয়েছে, ফায়ারিং ঘটার ঠিক পরেই ইমরানকে সঙ্গে সঙ্গে বুলেট প্রুফ গাড়িতে ঢুকিয়ে দেওয়া হয়। এর আগে রিয়েল ফ্রিডম র‌্যালি চলাকালীন ইমরান একটি ওপেন-টপ গাড়িতে করে যাচ্ছিলেন।   

আরও পড়ুন: Xi Jinping: জিনপিং জানালেন, পাকিস্তানের পাশেই থাকবে চিন! দক্ষিণ এশিয়ার রাজনীতিতে নতুন সংকট?

ইমরানকে কেন্দ্র করে বহুদিন থেকেই উত্তাল পাকিস্তান, উত্তাল পাক-রাজনীতি। বেশ কিছু আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে সরে যেতে হয়েছে ইমরানকে। ইমরান বিরুদ্ধে তোষাখানা কেলেঙ্কারির তদন্ত চলছে। তাঁর বিরুদ্ধে অভিযোগক, প্রধানমন্ত্রী থাকাকালীন বহু দামি উপহার পেয়েছিলেন ইমরান খান। সেইসব উপহার সরকারি খাজাঞ্চিখানায় জমা দেওয়ার কথা। তা তো করেনইনি ইমরান, উপরন্তু সেইসব উপহার সম্পর্কে মিথ্যে তথ্য দিয়েছিলেন সরকারকে। কোনও কোনও উপহার বিক্রি করে দেওয়ার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে।  

পাকিস্তানের আর্থিক অবস্থা তলানিতে ঠেকেছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হওয়ার পর পরিস্থিতি ক্রমশ ঘোরাল হয়েছে। পাকিস্তানের বৈদেশিক নীতি ও দেশের অর্থনীতির হাঁড়ির হালের জন্যই গদি যায় ইমরান খানের। তাঁর জোটসঙ্গীরাই আস্থা ভোটে তাঁর বিরুদ্ধে ভোট দেন।

তবে ক্ষমতা হারিয়েও ক্ষমতায় ফেরার সলতে পাকাচ্ছিলেন পাক কিং খান। কিন্তু আগামী ৫ বছর কোনও নির্বাচনে লড়াই করতে পারবেন না পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান--  এমনই ঘোষণা করেছে সেদেশের নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের এই ঘোষণায় প্রবল বিপাকে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পার্টি। কমিশনকে গালমন্দ করার পাশাপাশি সরকার পক্ষের দাবি, গন্ডগোল পাকানোর চেষ্টা করছে কিং খানের দলের নেতারা। পরিস্থিতি আন্দাজ করে যেসব জায়গায় ইমরান খানের শক্তি বেশি সেইসব অঞ্চলে কড়া পুলিসি টহলও শুরু করেছে সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.