Gaza Strip fire: পার্টি চলাকালীন আচমকাই আগুন, ভস্মীভূত ২১ জন, গুরুতর আহত একাধিক

গাজার স্বরাষ্ট্র মন্ত্রক বলেছে, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ঘটনাস্থলে বিপুল পরিমাণ গ্যাসোলিন মজুত করা ছিল। ফলে আগুন লাগার সঙ্গে সঙ্গে পুরো বিল্ডিংকে গ্রাস করে নেয় লেলিহান শিখা।

Updated By: Nov 18, 2022, 10:36 AM IST
Gaza Strip fire: পার্টি চলাকালীন আচমকাই আগুন, ভস্মীভূত ২১ জন, গুরুতর আহত একাধিক
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গাজা স্ট্রিপের একটি বিল্ডিংয়ে আগুন লেগে অন্তত ২১ জন নিহত হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে বলে রয়টার্স জানিয়েছে। উত্তর গাজা স্ট্রিপের ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থী শিবিরের একটি চারতলা আবাসিক ভবনের উপরের তলা দিয়ে প্রচণ্ড আগুনের শিখা বেরোতে দেখা যায়। পরবর্তীতে তা  নিয়ন্ত্রণের জন্য এক ঘন্টারও বেশি সময় লাগে।আহতদের অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং যে দেশ মিশরের সঙ্গে হাত মিলিয়ে গাজা সীমান্তে বন্ধ করেছিল সেই ইজরায়েলও অবরোধ তুলে নিয়ে জানায় যে যাদের চিকিৎসা প্রয়োজন তাদের চিকিৎসার সুবিধা দেওয়া হবে।

আরও পড়ুন, Iran: মেট্রো স্টেশনে গুলি তেহরানে, বিক্ষোভকারীদের উপর আক্রমণ নিরাপত্তা বাহিনীর

গাজার স্বরাষ্ট্র মন্ত্রক বলেছে, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ঘটনাস্থলে বিপুল পরিমাণ গ্যাসোলিন মজুত করা ছিল। ফলে আগুন লাগার সঙ্গে সঙ্গে পুরো বিল্ডিংকে গ্রাস করে নেয় লেলিহান শিখা। প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁরা চিৎকার শুনতে পেলেও আগুনের তীব্রতার কারণে ভেতরে থাকা ব্যক্তিদের সাহায্য করতে পারেননি। প্যালেস্তিনিয় প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস একে ‘জাতীয় বিপর্যয়’ বলে অভিহিত করে বলেন, একদিন শোকদিবস পালিত হবে।

প্যালেস্তিনিয় লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) এক্সিকিউটিভ কমিটির মহাসচিব হুসেন আল-শেখ এক বিবৃতিতে বলেন যে প্যালেস্তিনিয় কর্তৃপক্ষ প্রয়োজন হলে দেশের বাইরে আহদের চিকিৎসা করার জন্য গাজার সঙ্গে ইজরায়েলের ইরেজ ক্রসিং খুলে দেওয়ার আহ্বান জানাবে। ট্যুইটারে শেখ বলেন, রাষ্ট্রপতি সব ধরনের চিকিৎসা ও অন্যান্য সহায়তা দ্রুত দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন জাতিসংঘের মধ্যপ্রাচ্য শান্তি দূত টোর ওয়েনেসল্যান্ড। প্রসঙ্গত, জাবালিয়া গাজার আটটি শরণার্থী শিবিরের মধ্যে অন্যতম। যেখানে ২.৩ মিলিয়ন লোক বাস করে এবং বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকাগুলোর মধ্যে একটি।

আরও পড়ুন, Artemis-1 Mission: জোড়া ব্যর্থতার পরে অবশেষে শুরু হতে চলেছে চাঁদের পানে আর্টেমিসের যাত্রা...

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.