মোজাম্বিকে ফুটবল মাঠে জড়ো করে ৫০ গ্রামবাসীর মাথা কেটে নিল আইএস জঙ্গিরা

গত ৩ বছর ধরে এই কাবে ডেলগাডা প্রদেশে আইএস জঙ্গিদের উত্পাত বেড়েছে। সরকার মাথা না ঘামানোয় প্রদেশটি এখন জঙ্গিদের মুক্তঞ্চল

Updated By: Nov 11, 2020, 02:47 PM IST
মোজাম্বিকে ফুটবল মাঠে জড়ো করে ৫০ গ্রামবাসীর মাথা কেটে নিল আইএস জঙ্গিরা

নিজস্ব প্রতিবেদন: উত্তর মোজাম্বিকের একটি গ্রামে ঢুকে ভয়ঙ্কর হত্যালীলা চালাল আইএস জঙ্গিরা। গ্রামবাসীদের একটি ফুটবল মাঠে জড়ো করে মুণ্ডচ্ছেদ করল হামলাকারীরা।

আরও পড়ুন-বিষ্ণু মালেরই কিনা? নিশ্চিত করতে ডিএনএ পরীক্ষা হবে উদ্ধার হওয়া কাটা মুণ্ডুর

মোজাম্বিক পুলিসের দাবি, উত্তর মোজাম্বিকের কাবো ডেলগাডো প্রদেশের একাধিক গ্রামে হামলা চালায় ইসলামি জঙ্গিরা। ২০১৭ সাল থেকেই এই ধরনের চোরাগোপ্তা হামলা চলছে।

মোজাম্বিকের সরকারি সংবাদপত্রে জানানো হয়েছে, গত কয়েক দিন ধরেই এলাকায় হামলা চালাচ্ছে জঙ্গিরা। শুক্রবার তা চরমে ওঠে। জঙ্গিরা গ্রামে ঢুকে গ্রামসীদের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়। আতঙ্কে গ্রামের মানুষজন পাশের জঙ্গলে পালালে সেখান থেকে তাদের ধরে আনা হয়। এভাবেই প্রায় ৫০ জন গ্রামবাসীকে একটি ফুটবল মাঠে জড়ো করে তাদের মাথা কেটে নেওয়া হয়।

আরও পড়ুন-রোজই দামি দামি গাড়ির নাছোড় আবদার পুলিস পাত্র, লাইভে আত্মহত্যা পাত্রীর

গত ৩ বছর ধরে এই কাবে ডেলগাডা প্রদেশে আইএস জঙ্গিদের উত্পাত বেড়েছে। সরকার মাথা না ঘামানোয় প্রদেশটি এখন জঙ্গিদের মুক্তঞ্চল। তাদেরই শাসন চলেছে এলাকায়। গ্রামে গ্রামে ঢুকে যুবকদের জঙ্গি দল যোগ দিতে বাধ্য করা হচ্ছে। জঙ্গি দলে যোগ দিতে না চাওয়ায় গত এপ্রিল মাসেই ৫০ তরুণের মাথা কেটেছিল জঙ্গিরা।

.