New Twitter CEO: অবশেষে মাস্ক ঘোষণা করে দিলেন ট্যুইটারের নতুন সিইও'র নাম! কে এলেন পদে?

New Twitter CEO Linda Yaccarino: এর আগে এনবিসি ইউনিভার্সালের বা এনবিসিইউ-র বিজ্ঞাপন ব্যবসা দেখাশোনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ইয়াকারিনো। সেখানে যথেষ্টই সফল তিনি। এবার ট্যুইটারে। তবে এমন একটা সময়ে তিনি এই কোম্পানির দায়িত্বে এলেন যখন কোম্পানিটির অবস্থা যথেষ্ট সংকটজনক।

Updated By: May 13, 2023, 11:42 AM IST
New Twitter CEO: অবশেষে মাস্ক ঘোষণা করে দিলেন ট্যুইটারের নতুন সিইও'র নাম! কে এলেন পদে?
 
জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আভাস ছিলই, এবার নাম ঘোষিত হয়ে গেল। ট্যুইটারের নতুন সিইও তথা প্রধান নির্বাহী কর্মকর্তা  হিসেবে লিন্ডা ইয়াকারিনোর নাম ঘোষণা করলেন এলন মাস্ক। শুক্রবারই তিনি ট্যুইটারের শীর্ষপদে এই মহিলার নাম ঘোষণা করেছিলেন। এমন একটা সময়ে সিইও হিসেবে লিন্ডা ইয়াকারিনোর নাম ঘোষণা করা হল, যখন কোম্পানিটিতে বিজ্ঞাপন থেকে আসা আয়ে বড় রকমের ধস নেমেছে এবং তা ঠেকাতে রীতিমতো বেগ পেতে হচ্ছে তাদের। এর আগে এনবিসি ইউনিভার্সালের (এনবিসিইউ) বিজ্ঞাপন ব্যবসা দেখাশোনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ইয়াকারিনো।
 
 
প্রসঙ্গত, গত এপ্রিলে মায়ামিতে একটি বিজ্ঞাপন সম্মেলনে মাস্কের সাক্ষাৎকার নিয়েছিলেন এই ইয়াকারিনো। সেই সময়ে মাস্কের কর্মনীতির ভূয়সী প্রশংসা করেছিলেন ইয়াকারিনো। ইয়াকারিনো বলেছিলেন-- এখানে উপস্থিত অনেকেই আমাকে চেনেন। আপনারা জানেন, আমি আমার কাজের নীতির জন্য যথেষ্ট গর্বিত। এই প্রসঙ্গেই এর পরেই সেদিন তিনি বলেছিলেন, 'বন্ধুরা, আমি ঠিক আমারই মতো এক ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করেছি।' বলাই বাহুল্য সেই ব্যক্তি ছিলেন এলন মাস্ক।
 
 
কিন্তু কেন মাস্ক ইয়াকারিনোকে বেছে নিলেন?
 
শুক্রবারের এক ট্যুইটে মাস্ক বলেছিলেন, 'লিন্ডা ইয়াকারিনোকে টুইটারের নতুন সিইও হিসেবে স্বাগত জানাতে পেরে আমি উচ্ছ্বসিত! লিন্ডা প্রাথমিকভাবে ব্যবসায়িক কর্মকাণ্ডের উপরই জোর দেবেন, আর আমি পণ্যের নকশা ও নতুন প্রযুক্তির উপর জোর দেব। লিন্ডার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি!'
 
আগের দিনই নতুন সিইও নিয়োগের কথা জানালেও নাম ঘোষণা না করে বেশ কিছুটা রহস্য জিইয়ে রেখে দিয়েছিলেন মাস্ক। তিনি শুধু বলেছিলেন, নতুন সিইও ছমাসের মধ্যেই দায়িত্ব গ্রহণ করবেন। অবশ্য তখনই ইয়াকারিনোর ট্যুইটারের নতুন সিইও হওয়া নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়েছিল।
 

এলন মাস্ক মালিকানা নেওয়ার পর থেকে ট্যুইটারের বিজ্ঞাপন-বিপণন ব্যাপকভাবে কমেছে। সংশ্লিষ্ট মহল বলছে, বিজ্ঞাপনে তাঁর অভিজ্ঞতা ট্যুইটারকে সাহায্য করতে পারে। তারা বলছে, ট্যুইটারকে যদি আগের চেয়েও বেশি আয় করতেই হয়, তাহলে সেটার জন্য সব চেয়ে ভালো নাম হতে পারে লিন্ডাই! 

.