জাপানে প্রবল ভূমিকম্পে বিপর্যস্ত জনজীবন, মৃত ৩

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, প্রায় ৭০০ জনকে নিরাপদ স্থানে নিয়ে আসা হয়েছে। বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এমনকী ভূমিকম্পের পর ৬ ঘণ্টা বুলেট ট্রেন চলাচলও বন্ধ থাকে

Updated By: Jun 18, 2018, 06:12 PM IST
জাপানে প্রবল ভূমিকম্পে বিপর্যস্ত জনজীবন, মৃত ৩
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: সোমবার ভারতীয় সময় সকাল ৮ নাগাদ প্রবল ভূমিকম্পে কেঁপে উঠল জাপানের ওসাকা শহর। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.৩। জাপান সরকারের তরফে জানানো হয়েছে ভূমিকম্পে মৃত্যু হয়েছে কমপক্ষে ৩ জনের। আহত ২১৪ জন।

কম্পনের মাত্রা এতটাই তীব্র ছিল যে তাকাতসুকি শহরের সড়কগুলিতে বড়সড় ফাটল দেখা যায়। জলের পাইপ ফেটে বেশ কিছু জায়গা জলমগ্ন হয়ে পড়ে। জানা যাচ্ছে, তাকাতসুকির একটি স্কুলে দেওয়াল চাপা পড়ে ৯ বছরের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ইওদোগাওয়া-কু-তেও দেওয়াল চাপা পড়ে মৃত্যু হয় দুই বৃদ্ধের।

আরও পড়ুন- ইদের দিনেও হিংসা অব্যাহত নাইজেরিয়ায়, জোড়া বিস্ফোরণে হত ৩১

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, প্রায় ৭০০ জনকে নিরাপদ স্থানে নিয়ে আসা হয়েছে। বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এমনকী ভূমিকম্পের পর ৬ ঘণ্টা বুলেট ট্রেন চলাচলও বন্ধ থাকে।

এ দিনের ভূমিকম্পে কার্যত স্তব্ধ হয়ে পড়েছে জনজীবন। জানা গিয়েছে, ওসাকা শহরে লক্ষাধিক বাড়িতে গ্যাস এবং জল সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ওসাকা বিমানবন্দরে ৪২টি ফ্লাইট বাতিল করেছে বিমান কর্তৃপক্ষ। দেড় লক্ষ বাড়ি এই মুহূর্ত বিদ্যুত সংযোগ থেকে বিচ্ছিন্ন বলে খবর।

আরও পড়ুন- কলম্বিয়ার নয়া প্রেসিডেন্ট ইভান দোকে

.