USA: টর্নেডোর সতর্কতা! ২৬০০ বিমান বাতিল, বিদ্যুৎবিচ্ছিন্ন বিস্তীর্ণ এলাকা, প্রচণ্ড গতিতে বইছে হাওয়া...

Tornado in USA: ভয়ংকর এক ঝড়ের কারণে বিপর্যস্ত আমেরিকা। সেখানে ব্যাহত বিমান পরিষেবা। নিরাপত্তার কারণে ২৬০০ বিমান বাতিল করা হয়েছে। বিমান ওঠানামাতেও এই টর্নেডোর প্রভাব পড়েছে। আতঙ্কিত দেশবাসী।

Updated By: Aug 8, 2023, 05:39 PM IST
USA: টর্নেডোর সতর্কতা! ২৬০০ বিমান বাতিল, বিদ্যুৎবিচ্ছিন্ন বিস্তীর্ণ এলাকা, প্রচণ্ড গতিতে বইছে হাওয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর এক ঝড়ের কারণে বিপর্যস্ত আমেরিকা। সেখানে ব্যাহত বিমান পরিষেবা। নিরাপত্তার কারণে ২৬০০ বিমান বাতিল করা হয়েছে। বিমান ওঠানামাতেও এই টর্নেডোর প্রভাব পড়েছে। আতঙ্কিত দেশবাসী।

আরও পড়ুন: Germany: হঠাৎই মিলল দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা! দ্রুত সরানো হল ১৩ হাজার বাসিন্দাকে...

ঝড়ের কারণে প্রায় কয়েক হাজার বিমান এখনই দেরিতে চলাচল করছে। দ্য ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, যে বিমানগুলির ওড়বার সময় হয়েছে, সেগুলিকে ছাড়া হয়নি। এছাড়া যতগুলি সম্ভব ততগুলি বিমানের পথ ঘুরিয়ে দেওয়া হয়েছে।

ওয়াশিংটনের উপকূল অঞ্চলগুলি প্লাবিত হতে পারে বলেও শঙ্কা প্রকাশ করা হয়েছে। ক্ষয়ক্ষতি জারি ক্যারোলাইনায়, ফ্লোরেন্স, আলাবামা, জর্জিয়া, মেরিল্যান্ড, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, টেনেসি, পশ্চিম ভার্জিনিয়ায়। ঝড়ের কবলে পড়ে মেরিল্যান্ড ও ভার্জিনিয়ায় কয়েক লক্ষ পরিবার বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে।

আরও পড়ুন:  Pope Francis: সরে গেল সংস্কারের জগদ্দল? পোপ জানালেন, এলজিবিটিদের জন্য গির্জার দরজা খোলা...

মার্কিন যুক্তরাষ্ট্রের 'দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস' ওয়াশিংটন ডিসিতে টর্নেডোর চূড়ান্ত সতর্কতা জারি করেছে। ওয়াশিংটন ডিসি-র পাশাপাশি টেনেসি থেকে নিউ ইয়র্ক পর্যন্ত আমেরিকার ১০টি স্টেটেও এই সতর্কতা জারি করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.