Bangladsh Movement: সংখ্যালঘুদের উপরে হামলায় জড়ানো যাবে না, দলের কর্মীদের নির্দেশ খালেদার

Bangladsh Movement:  বহু বছর পর পাসপোর্ট হাতে পেয়েছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।জেল থেকে ছাড়া পেয়ে তিনি এখন হাসপাতালে। চিকিত্সার জন্য তাঁকে বিদেশে নিয়ে যাওয়ার তোড়জোড় করছে বিএনপি

Updated By: Aug 7, 2024, 05:04 PM IST
Bangladsh Movement: সংখ্যালঘুদের উপরে হামলায় জড়ানো যাবে না, দলের কর্মীদের নির্দেশ খালেদার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় আটচল্লিশ ঘণ্টা হয়ে গিয়েছে শেখ হাসিনাপ দেশছাড়া। সেনা বাহিনী বলেছে একটি অন্তর্বর্তীকালীন সরকার গড়ে দেবে তারা। এর মধ্যেই ঢাকার নয়া পল্টনে একটি বিশাল সভা করেছে বিএনপি। সেই সভায় মানুষের সাড়া নজর কেড়েছে মানুষের। সেখান থেকে বলা হয়েছে গোলমালের এই সময় কোনওভাবেই যেন সংখ্যালঘুদের উপরে নির্যাতন না হয়। তাদের ধর্মস্থানে যেন হাত পড়ে।

আরও পড়ুন- অন্তর্বতীকালীন সরকারের দায়িত্ব নিতে আগামিকাল দেশে ফিরছেন ড. ইউনূস, কারা থাকছেন মন্ত্রিসভায়

আওয়ামী লিগ উত্খাত হওয়া পর আক্রমণের শিকার হচ্ছেন দলের কর্মীরা। হসিনা দেশ ছাড়ার পর এমন ২০ জনেক লাশ পাওয়া গিয়েছে। এরকম এক পরিস্থিতিতে জনতার রাস এখন অনেকটাই বিএনপির হাতে।

এদিকে, বহু বছর পর পাসপোর্ট হাতে পেয়েছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।জেল থেকে ছাড়া পেয়ে তিনি এখন হাসপাতালে। চিকিত্সার জন্য তাঁকে বিদেশে নিয়ে যাওয়ার তোড়জোড় করছে বিএনপি।

গতকাল খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতরাতে খালেদার সঙ্গে সাক্ষাতের পর ফখরুল ইসলাম বলেন, বহুদিন পর মুক্ত বেগম খালেদা জিয়াকে দেখলাম। তিনি মানসিকভাবে ভালো আছেন, শারীরিকভাবে তাকে কিছুটা ক্লান্ত দেখাচ্ছিল। পুরো বিষয় পর্যবেক্ষণ করেছেন। তিনি পুরো বিষয় জানেন।

ফখরুল বলেন, পড়ুয়াদের আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিছে। এর জন্য বেগম খালেদা জিয়া শিক্ষার্থীদের ও দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি সবাইকে তিনি  শান্ত থাকতে বলেছেন, ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন। সরকার এত দিন ধরে নির্যাতন-নিপীড়ন করলেও প্রতিশোধের মানসিকতা রাখা যাবে না। সবাই মিলে এই দেশ গড়ে তুলতে হবে।

 গোলমালের সুযোগ নিয়ে দেশের বেশকিছু অংশ সংখ্যালঘুদের উপরে হামলা হচ্ছে। এনিয়ে  দলের নেতাকর্মীদের উদ্দেশে চেয়ারপারসন বলেছেন, সংখ্যালঘুদের ওপর হামলা বা নির্যাতনের কোনো ঘটনায় বিএনপি-যুবদল-ছাত্রদল কোনোভাবেই সম্পৃক্ত হবে না।  যুবদল-ছাত্রদলকে দেশের প্রতিটি এলাকায় মন্দির-উপাসনালয় দেখে রাখার দায়িত্ব পালন করতে হবে। সংখ্যালঘুদের নিরাপত্তাহীনতা দূর করতে বিএনপি-যুবদল-ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে—এটাই দলের সিদ্ধান্ত।

বিএনপি মহাসচিব আরও জানান, ‘বিএনপি চেয়ারপারসন আশা করেন, শিগগির দেশের পরিস্থিতি স্বাভাবিক হবে। শিক্ষার্থীরা লেখাপড়ায় ফিরবেন। জনগণের প্রত্যাশার সরকার আসবে এবং সুষ্ঠু রাজনীতির ধারা ফিরে আসবে।’

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.