জুতোর নীচে সংবাদ মাধ্যম! ট্রাম্পের ছবি বিতর্কের ঝড়

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইটকে ঘিরে এখন সরগরম সোশাল মিডিয়া। তাঁরই একটি ছবিকে কারসাজি করে সম্প্রতি টুইটারে oregon4TRUMP নামে একটি অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয় একটি ছবি। সোমবার সেই ছবিটি রিটুইট করেন ট্রাম্প নিজেই। আর তা নিয়েই শোরগোল। কিন্তু কী রয়েছে সেই ছবিতে?

Updated By: Dec 25, 2017, 08:51 PM IST
জুতোর নীচে সংবাদ মাধ্যম! ট্রাম্পের ছবি বিতর্কের ঝড়

নিজস্ব প্রতিবেদন : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইটকে ঘিরে এখন সরগরম সোশাল মিডিয়া। তাঁরই একটি ছবিকে কারসাজি করে সম্প্রতি টুইটারে oregon4TRUMP নামে একটি অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয় একটি ছবি। সোমবার সেই ছবিটি রিটুইট করেন ট্রাম্প নিজেই। আর তা নিয়েই শোরগোল। কিন্তু কী রয়েছে সেই ছবিতে?

বছর শেষ হলেই ট্রাম্প প্রশাসনেরও বর্ষপূর্তি। এই এক বছরে নানা বিতর্কে জড়িয়েছেন ট্রাম্প। সেই সঙ্গে সংবাদমাধ্যমকেও নিশানা করেছেন তিনি। বিশেষ করে সে দেশের অন্যতম জনপ্রিয় সংবাদমাধ্যম সিএনএন-কে এই এক বছরে খোলামেলা আক্রমণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট। সিএনএন মিথ্যা খবর প্রচার করে বলে প্রকাশ্যেই দাবি করেছেন তিনি। রবিবার oregon4TRUMP-এর টুইটে কারসাজি করা একটি ছবিতে দেখা যায় ট্রাম্পের বাঁ পায়ের জুতোর নিচে রক্তের চাপ লেগে রয়েছে। আর তাতে লেখা রয়েছে সিএনএন। ছবিতে ট্রাম্প একটি গাড়িতে বসে রয়েছেন, আর তাঁর পিছনে লেখা 'উইনিং'।

 

বড়দিনে এমন একটি ছবি তিনি রিটুইট করায়, তা নিয়ে শুরু হয়েছে তুমিল বিতর্ক। ট্রাম্প বিরোধীদের পাল্টা টুইট করতে দেখা যায়, 'আজ বড়দিন। দয়া করে ফোনটি রাখুন। আর সেই সঙ্গে টুইটারে মানুষকে আক্রমণ করা ছাড়ুন। পরিণত হন। আর এসব ছেড়ে নিজের পরিবারকে সময় দিন।' বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দিয়েছে সংশ্লিষ্ট সংবাদ মাধ্যমটিও। যদিও, সরাসরি মার্কিন প্রেসিডেন্টকে আক্রমণের পথে হাটেনি সিএনএন।  

আরও পড়ুন- মার্কিন সহায়তায় ছেদ! সন্ত্রাসে মদত দেওয়ায় পাকিস্তানকে কড়া বার্তা আমেরিকার

এদিকে, এ বিষয়ে টুইটারে সমালোচনার ঝ়ড ওঠায়, তড়িঘড়ি বিষয়টি ঢাকার চেষ্টায় নামেন ট্রাম্পপন্থী জেশন ওসবর্ন। তিনি বলেন, 'এটি একটি বাগ। তবে মনে হয় প্রেসিডেন্ট সিএনএন লেখাটা দেখে পোস্ট করেননি।'

তবে সংবাদমাধ্যমকে আক্রমণ করে এর আগেও বহু বার টুইট করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগেও জুলাই মাসে এই একই কাজের জন্য টুইটারে সমালোচনার মুখে পড়েন তিনি।

.