ট্রাম্পের হাতে বরখাস্ত 'ওবামার লোক' অ্যার্টনি জেনারেল স্যালি ইয়েটস

ট্রাম্পের রোষে মার্কিন অ্যাটর্নি জেনারেল স্যালি ইয়েটস। অভিবাসন নীতির বিরোধিতা করায় অ্যার্টনি জেনারেলকে বরখাস্তই করে দিলেন ট্রাম্প ।  হোয়াইট হাউসের দাবি, মার্কিন প্রশাসনের সঙ্গে রীতিমতো বেইমানি করেছেন স্যালি। ট্রাম্পের  অভিবাসন নির্দেশ অমান্য করার অভিযোগেই বরখাস্ত করা হয়েছে তাঁকে।

Updated By: Jan 31, 2017, 02:03 PM IST
ট্রাম্পের হাতে বরখাস্ত 'ওবামার লোক' অ্যার্টনি জেনারেল স্যালি ইয়েটস

ওয়েব ডেস্ক: ট্রাম্পের রোষে মার্কিন অ্যাটর্নি জেনারেল স্যালি ইয়েটস। অভিবাসন নীতির বিরোধিতা করায় অ্যার্টনি জেনারেলকে বরখাস্তই করে দিলেন ট্রাম্প ।  হোয়াইট হাউসের দাবি, মার্কিন প্রশাসনের সঙ্গে রীতিমতো বেইমানি করেছেন স্যালি। ট্রাম্পের  অভিবাসন নির্দেশ অমান্য করার অভিযোগেই বরখাস্ত করা হয়েছে তাঁকে।

স্যালির পরিবর্তে আপাতত এই পদে দায়িত্ব পাচ্ছেন ভারজিনিয়ার ডানা বোয়েন্তে। মার্কিন অভিবাসন দফতর জানিয়েছে, অভিবাসন সংক্রান্ত নয়া নীতি ঘোষণার পরেও ওবামার আমলের অভিবাসন নীতিই অনুসরণ করছিলেন স্যালি। ট্রাম্প টুইট করে স্যালিকে সরাসরি ওবামার লোক বলেই তোপ দেগেছেন।

আরও পড়ুন- মোদী-ট্রাম্প বন্ধুত্বের জন্যই আমাকে গৃহবন্দী হতে হল : হাফিজ সইদ

উল্লেখ্য, ইতি মধ্যেই ট্রাম্পের নয়া অভিবাসন নীতি নিয়ে রীতিমতো বিদ্রহ ঘোষণা করেছে একাধিক মার্কিন বহুজাতিক সংস্থা। ভারতীয় তথ্য-প্রযুক্তি দুনিয়াও যথেষ্ট চিন্তায় দিন কাটাচ্ছে।

আরও পড়ুন- ট্রাম্পের আমেরিকার সঙ্গে যুদ্ধ অনিবার্য বললেন চিনা সেনা আধিকারিক

.