মোদী চাইলে কাশ্মীর সমস্যা সমাধানে মধ্যস্থতা করতে চাই, ফের জানালেন ট্রাম্প

ট্রাম্প বলেন, গোটা বিষয়টাই প্রধানমন্ত্রী মোদীর ওপরে নির্ভর করছে। মোদী ও ইমরান খান দুজনেই যোগ্য ব্যক্তি। কিন্তু ওরা যদি কারও মধ্যস্থতা চান তাহলে তা করব

Updated By: Aug 2, 2019, 11:24 AM IST
মোদী চাইলে কাশ্মীর সমস্যা সমাধানে মধ্যস্থতা করতে চাই, ফের জানালেন ট্রাম্প

নিজস্ব প্রতিবেদন: ভারত না চাইলেও কাশ্মীর সমস্যা সমাধানে মধ্যস্থতা করতে চান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার ব্যাঙ্ককে ভারত-মার্কিন বিদেশমন্ত্রী পর্যায়ের বৈঠকের আগে ফের সেকথা জানালেন মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন-শিশুকে মায়ের কোল থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে মুণ্ডচ্ছেদ, ঝালদার ঘটনায় শিউরে উঠল পুলিস 

উল্লেখ্য, গত মাসে হোয়াইট হাউসে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকের পর ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘নরেন্দ্র মোদী আমাকে কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করার অনুরোধ করেন।’ ট্রাম্পের ওই মন্তব্যের পর তোলপাড় হয় সংসদ। রাজনাথ সিং সাফ জানিয়ে দেন, এরকম কোনও কথা প্রধানমন্ত্রী মার্কিন প্রেসিডেন্টকে দেননি।

বৃহস্পতিবার ট্রাম্প বলেন, গোটা বিষয়টাই প্রধানমন্ত্রী মোদীর ওপরে নির্ভর করছে। মোদী ও ইমরান খান দুজনেই যোগ্য ব্যক্তি। কিন্তু ওরা যদি কারও মধ্যস্থতা চান তাহলে তা করব। এনিয়ে পাকিস্তান ও ভারতের সঙ্গে খোলামোলা ভাবে কথা বলেছি। কাশ্মীর নিয়ে বহু দিন সমস্যা চলছে।

আরও পড়ুন-রবিবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, কমতে পারে ঘাটতি

এদিকে বিদেশমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে আজ ব্যাঙ্ককে বৈঠক রয়েছে মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেওর। জয়শঙ্কর ফের জানিয়ে দিয়েছেন, কাশ্মীর নিয়ে যে কোনও আলোচনা হবে ভারত ও পাকিস্তানের মধ্যে। বিদেশমন্ত্রী টুইট করেছেন, অত্যন্ত স্পষ্টভাবে পম্পেওকে জানিয়ে দেওয়া হয়েছে কাশ্মীর নিয়ে অলোচনা একমাত্র ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক পর্যায়ে হবে।

.