Dhaka Blast Update: ভয়াবহ বিস্ফোরণে মৃত কমপক্ষে ১৮! বাড়তে পারে হতাহতের সংখ্যা; চারিদিকে বুকফাটা কান্না...

Dhaka Blast Update: মঙ্গলবার বিকেলে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল সিদ্দিকিবাজারের এক বিল্ডিং। ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল আশেপাশের দুটি বহুতলও। বিস্ফোরণে এখনও পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন ৫০ জনেরও বেশি।

Updated By: Mar 8, 2023, 01:10 PM IST
Dhaka Blast Update: ভয়াবহ বিস্ফোরণে মৃত কমপক্ষে ১৮! বাড়তে পারে হতাহতের সংখ্যা; চারিদিকে বুকফাটা কান্না...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার বিকেলে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল সিদ্দিকিবাজারের এক বিল্ডিং। ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল আশেপাশের দুটি বহুতলও। বিস্ফোরণে এখনও পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন ৫০ জনেরও বেশি। মঙ্গলবার রাতে উদ্ধারকাজ সাময়িক স্থগিত করে দেওয়া হলেও বুধবার সকাল থেকে ফের উদ্ধারকাজ শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত বিল্ডিংগুলির ভিতরে এখনও কেউ কেউ আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: Egypt Train Accident: নিমেষে দুমড়ে গেল ট্রেন, বেলাইন কামরা! চিৎকার, রক্ত, মৃত্যু; ভয়াবহ দুর্ঘটনা...

রাজধানী ঢাকা শহরের প্রাণকেন্দ্রে গুলিস্তান এলাকা। মঙ্গলবার ঘড়িতে তখন ৪টে ৫০ মিনিট। গুলিস্তানের সিদ্দিকবাজারে সাততলা বিল্ডিংয়ের নীচের তলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে, পাশের আরও দু'টো বিল্ডিংয়েরও ক্ষতি হয়েছে। রাস্তায় কাচ ভেঙেছে কয়েকটি বাসেরও। আহত বেশ কয়েকজন নিত্যযাত্রীও। পুলিসসূত্রে খবর, বিল্ডিংয়ের নীচে বিস্ফোরণ রাখা ছিল! জঙ্গিহামলার আশঙ্কাও উড়িয়ে দিচ্ছে না সংশ্লিষ্ট মহল। তবে, অন্য একটি কারণও উঠে আসছে। বলা হচ্ছে, গ্যাস বিস্ফোরণের জেরে এত বড় দুর্ঘটনা ঘটেছে। 

আরও পড়ুন: Afghanistan | Taliban: ফিরতে হবে অত্যাচারী স্বামীর কাছেই! বিবাহবিচ্ছেদ নিষিদ্ধ তালিবানের আপন দেশে...

ঘটনাস্থলে কাজ করা দমকল বাহিনীর তরফে জানানো হয়েছে, সিদ্দিকিবাজারের ওই বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বিল্ডিংটির ভিত নড়বড়ে হয়ে গিয়েছে।  বেশ কিছু পিলার ভেঙে পড়ায় নীচে বেসমেন্টে ঢোকার প্রবেশপথ বন্ধ হয়ে গিয়েছে। যদি পিলারগুলি সরানো হয়, তবে বিল্ডিংয়ের বাকি অংশটিও ভেঙে পড়তে পারে। সেনাবাহিনীর সাহায্য নিয়েই ধ্বংসস্তূপের ভিতরে প্রবেশ করা হবে।

মঙ্গলবার রাত পৌনে ১১টা নাগাদ ঢাকার ফায়ার সার্ভিস তাদের উদ্ধারকাজ স্থগিত করে দেওয়ার কথা জানায়। বিস্ফোরণের পরে বিল্ডিংটির অবস্থা যেহেতু খুবই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে, তাই উপযুক্ত সতর্কতা অবলম্বন করেই বাকি কাজ করা হবে। পরিস্থিতি যা, তাতে বিল্ডিংয়ের বেসমেন্টে উদ্ধারকাজ চালানো সম্ভব নয়। তাই সাময়িকভাবে উদ্ধারকাজ স্থগিত। উদ্ধারকাজে সাহায্যের জন্য সেনাবাহিনীর কাছে আবেদন জানানো হয়েছে। সেনাবাহিনী এলেই উদ্ধারকাজ নতুন করে শুরু করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.