সিয়া সম্প্রদায়কে লক্ষ্য করে বিস্ফোরণ বাংলাদেশে

বাংলাদেশের ঢাকায় পর পর বিস্ফোরণে মৃত ১২ বছরের এক বালক। আহত প্রায় ৯০ জন। শনিবার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা 'আশুরা' নামে তাদের এক পবিত্র উৎসবের উদ্দেশ্যে এক জায়গাতে জমায়েত হয়েছিল। বেলা দেড়টার সময় সিয়া সম্প্রদায়ের ১৭ বছরের পুরনো একটি শিক্ষাগৃহের সামনে বিস্ফোরণটি ঘটে। ওই শিক্ষাগৃহের সামনে থেকে 'আশুরা'র জন্য একতি মিছিল বের করত সিইয়া সম্প্রদায়ের লোকেরা।

Updated By: Oct 24, 2015, 12:02 PM IST
সিয়া সম্প্রদায়কে লক্ষ্য করে বিস্ফোরণ বাংলাদেশে

ওয়েব ডেস্ক: বাংলাদেশের ঢাকায় পর পর বিস্ফোরণে মৃত ১২ বছরের এক বালক। আহত প্রায় ৯০ জন। শনিবার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা 'আশুরা' নামে তাদের এক পবিত্র উৎসবের উদ্দেশ্যে এক জায়গাতে জমায়েত হয়েছিল। বেলা দেড়টার সময় সিয়া সম্প্রদায়ের ১৭ বছরের পুরনো একটি শিক্ষাগৃহের সামনে বিস্ফোরণটি ঘটে। ওই শিক্ষাগৃহের সামনে থেকে 'আশুরা'র জন্য একতি মিছিল বের করত সিইয়া সম্প্রদায়ের লোকেরা।

র‍্যাপিড অ্যাকশান ব্যাটেলিয়ানের এডিজি কর্ণেল জিয়াউল এহসান জানিয়েছেন, এই বোমা গুলি সাধারন হাতে তৈরি বোমা। যা মানুষের মনে ভীতি সঞ্চার করতেই এই হামলা হয়েছে। তবে এখনও পর্যন্ত কে বা কারা এই ঘটনাটি ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। পুলিস সূত্রে খবর, আইইডি দিয়ে ঘটানো হয়েছে বিস্ফোরণ।  

ঘটনাটির জন্য রীতিমত আতঙ্কিত সিয়া সম্প্রদায় ভুক্ত মানুষেরা। কারণ সিরিয়া এবং ইরাকের মত ইসলামিক স্টেটগুলোতে তালিবানেরা প্রধানত সিয়াদেরকেই টার্গেট করেছিল।

.