Covid Vaccine নেওয়া থাকলেও ভারতে যাবেন না, নাগরিকদের পরামর্শ মার্কিন যুক্তরাষ্ট্রের

দিল্লি সফর বাতিল করলেন বরিস জনসন

Updated By: Apr 20, 2021, 04:27 PM IST
Covid Vaccine নেওয়া থাকলেও ভারতে যাবেন না, নাগরিকদের পরামর্শ মার্কিন যুক্তরাষ্ট্রের

নিজস্ব প্রতিবেদন: ভারতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। এমন এক পরিস্থিতিতে দেশের নাগরিকদের জন্য অ্যাডভাইসরি জারি করল মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন(CDC)।

আরও পড়ুন-Covid 19 Update: দেশে রেকর্ড মৃত্যু, দৈনিক ১৭০০ ছাড়াল, পরিস্থিতি উদ্বেগজনক

মার্কিন নির্দেশিকায় বলা হয়েছে, টিকা নেওয়া থাকলেও সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে। বর্তমানে ভারতে করোনা সংক্রমণের যে রকম পরিস্থিতি তাতে সেখানে যাওয়ার কোনও ঝুঁকি নেওয়ার উচিত নয়। তবে যদি একান্তই যেতে হয় তাহলে টিকা নিয়েই তবে যান। ভারতে গেলে মাস্ক পরতেই হবে। কমপক্ষে ৬ ফুট দূরত্ব বজায় রেখে চলতে হবে। জনবহুল জায়গা এড়িয়ে চলতে হবে। পাশাপাশি ঘন ঘন হাত ধুতে হবে।

অন্যদিকে, ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, টিকা যদি নেওয়া থাকে তাহলে বাইরে যাওয়ার আগে করোনা টেস্ট করার প্রয়োজন নেই। তবে যেখানে যাচ্ছেন সেখানে যদি তার প্রয়োজন হয় তাহলে তার করতে হবে। পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রে(USA)ফিরলে সেল্ফ কোয়ারেন্টিনে(Quarentine) থাকার প্রয়োজন নেই।

আরও পড়ুন- ব্যারাকপুরে বিশেষ নজর; রাখতে হবে অতিরিক্ত ৫ QRT Van, নির্দেশ মুখ্য নির্বাচন কমিশনারের 

উল্লেখ্য, ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ব্রিটেনও(UK)। সোমবার সেখানেও একটি নির্দেশিকা জারি করে ভারত থেকে যেতে নিষেধ করা হয়েছে। ভারত সফরকে লাল তালিকা-য় রেখেছে বরিস জনসন(Boris Johnson) সরকার।  করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ভারত সফর বাতিলও করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

ব্রিটিশ সরকারের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ভারতের করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে আগামী সপ্তাহে প্রধানমন্ত্রীর যে ভারত সফরে যাওয়ার কথা ছিল তা বাতিল করা হল। 

.