বন্দুকবাজ রুখতে সর্বশক্তি দেবে প্রশাসন, কানেকটিকাটে ওবামা

বন্দুকবাজদের হামলা আর সহ্য করা হবে না। এধরনের হামলা ঠেকাতে প্রয়োজনে সমস্ত ক্ষমতা ব্যবহার করবেন তিনি। কানেকটিকাটের নিউটাউনের স্কুলে বন্দুকবাজের হামলায় নিহতদের স্মরণ অনুষ্ঠানে যোগ দিয়ে এমনই কড়া বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বার বার এধরনের ঘটনা ঘটায় এখন অস্ত্র আইন নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন আমেরিকার মানুষ।

Updated By: Dec 18, 2012, 09:46 AM IST

বন্দুকবাজদের হামলা আর সহ্য করা হবে না। এধরনের হামলা ঠেকাতে প্রয়োজনে সমস্ত ক্ষমতা ব্যবহার করবেন তিনি। কানেকটিকাটের নিউটাউনের স্কুলে বন্দুকবাজের হামলায় নিহতদের স্মরণ অনুষ্ঠানে যোগ দিয়ে এমনই কড়া বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বার বার এধরনের ঘটনা ঘটায় এখন অস্ত্র আইন নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন আমেরিকার মানুষ।
কানেকটিকাটের নিউটাউনে স্যানডি হুক এলিমেন্টারি স্কুলে বন্দুকবাজের হামলায় ২০ শিশুসহ ২৭ জনের হত্যার ঘটনায় এখনও শোকে স্তব্ধ মার্কিন যুক্তরাষ্ট্র। বন্দুকবাজের হামলা আমেরিকায় নতুন নয়। তবে এলিমেন্টারি স্কুলের শিশুমৃত্যুর ঘটনার পরে নতুন করে প্রশ্ন উঠেছে  নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। নিরাপত্তা ব্যবস্থায় যে ফাঁক রয়েছে, তা স্বীকার করে নিয়েছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। বন্দুকবাজদের হামলা আর বরদাস্ত করা হবে না। নিহতদের স্মরণসভায় কড়া বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট ওবামা। এ ধরনের হত্যাকাণ্ড আর যাতে না ঘটে, সেজন্য ব্যবস্থা নেবে প্রশাসন। এই মর্মেও আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।  
সাধারণ মানুষের সত্যি কি এত আগ্নেয়াস্ত্রের প্রয়োজন আছে। এ নিয়ে ইতিমধ্যেই উঠতে শুরু করেছে প্রশ্ন।
২০০৪-র সেমি অটোমেটিক রাইফেলের উপর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে। একের পর এক বন্দুকবাজদের হামলার ঘটনায় এখন  অস্ত্র আইনের পরিবর্তন চাইছেন আতঙ্কিত মার্কিনীরা।

.