আলু কেটে মিলল ড্রাগ

এটা আলুর দোষ নয়। দোষটা কাদের সেটার খোঁজেই হন্যে হয়ে ঘুরছে পুলিস। সৌদি আরবের এক ব্যক্তি বাজার থেকে ১০ কেজি আলু কিনে নিয়ে এসেছিলেন। রান্না করার সময় দেখেন আলু কাটতে গিয়ে একটি আলুর মধ্যে রয়েছে ৪৬০টি ক্যাপ্টাজন উত্তেজক বড়ি। আরব আমীরশাহিতে এই উত্তেজক বিক্রি করা বেআইনী।

Updated By: Nov 16, 2014, 02:07 PM IST
আলু কেটে মিলল ড্রাগ

ওয়েব ডেস্ক: এটা আলুর দোষ নয়। দোষটা কাদের সেটার খোঁজেই হন্যে হয়ে ঘুরছে পুলিস। সৌদি আরবের এক ব্যক্তি বাজার থেকে ১০ কেজি আলু কিনে নিয়ে এসেছিলেন। রান্না করার সময় দেখেন আলু কাটতে গিয়ে একটি আলুর মধ্যে রয়েছে ৪৬০টি ক্যাপ্টাজন উত্তেজক বড়ি। আরব আমীরশাহিতে এই উত্তেজক বিক্রি করা বেআইনী।

নাম প্রকাশে অনিচ্ছুক এই ব্যক্তি জানান, "আফিফের সেন্ট্রাল টাউন বাজার থেকে আলু কিনেছিলাম। কিন্তু আলুর ভিতরে এইরকম ড্রাগ থাকবে, তা স্বপ্নেও ভাবতে পারিনি"।

প্রসঙ্গত, ক্যাপ্টাজন নামক এই উত্তেজক ট্যাবলেট বিক্রি করা আরবে নিষিদ্ধ। অনেকসময় ক্যাপ্টাজন টেবলেটে অ্যাম্ফিটামিন ড্রাগ ব্যবহার করা হয়।

এটা বানানো খুবই সোজা ও দামে সস্তা বলে হাতের নাগালে পাওয়া যায়। সিরিয়া ও লেবাননের মিলিটারিতে ক্যাপ্টাজন ড্রাগ ব্যবহার হয় খুব বেশি। অনেকসময় দেখা গিয়েছে, এইসব মিলিটারিরা অস্ত্রে বিনিময়ে ড্রাগ পাচার করে থাকে।

.