Astroid approaching todars Earth: আকারে বড়সড় বাড়ির মতো, পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু

Astroid approaching todars Earth: নাসা-সহ অন্যান্য স্পেস এজেন্সিগুলির দিনরাত এদের দিকে টেলিস্কোপ তাক করে রয়েছে। এদের বলা হচ্ছে নেয়ার আর্থ অবজেক্ট বা নিও। এদের বেশিরভাগই পৃথিবীর অনেক দূর দিয়ে বেরিয়ে যায়

Updated By: Aug 19, 2024, 07:31 PM IST
Astroid approaching todars Earth: আকারে বড়সড় বাড়ির মতো, পৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমাদের এই গ্রহের দিকে প্রবল গতিবেগে ধেয়ে আসছে বিশাল এক গ্রহাণু। নাম 2024 JV33। সোমবার এই গ্রহাণু চলে আসছে পৃথিবীর সবচেয়ে কাছে। এটি লম্বায় প্রায় ৬২০ ফিট। আকারে একটি বাড়ির সমান। নাসার বক্তব্য় ওই গ্রহাণু পৃথিবীর প্রায় ২৮,৫০,০০০  মাইল দূর দিয়ে চলে যাবে।

আরও পড়ুন-আরজিকর ঘটনার তদন্ত, দায়িত্বে এবার হাতরস কাণ্ডের তদন্তকারী জাঁদরেল এই অফিসার

গ্রহাণু 2024 JV33 হল অ্যাপোলো গোত্রের। এই জাতীয় গ্রহাণুরা প্রয়াশই পৃথিবীর গা ঘেঁসে বেরিয়ে যায়। এই ধরনের গ্রহাণুর গতি ২৪৭৭৯ মাইল প্রতি ঘণ্টায়। এরা পৃথিবীর অনেক কাছাকাছি চলে আসে তবে তা অবশ্য চাঁদের থেকেও অনেক দূরে। এরা এতটাই দূরে থাকে যে এদের উপরে নজর রাখার তেমন গুরুত্ব নেই বলেই মনে করেন মাহাকাশ বিজ্ঞানীরা।

উল্লেখ্য, নাসা-সহ অন্যান্য স্পেস এজেন্সিগুলির দিনরাত এদের দিকে টেলিস্কোপ তাক করে রয়েছে। এদের বলা হচ্ছে নেয়ার আর্থ অবজেক্ট বা নিও। এদের বেশিরভাগই পৃথিবীর অনেক দূর দিয়ে বেরিয়ে যায়। তবে যারা ৭.৫ মিলিয়ন কিলোমিটার দূর দিয়ে যায় ও যাদের দৈর্ঘ ৪৬০ ফিট তাদের নিয়েই ভাবনা চিন্তা করা হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.