ওমরানের দাদাকে বাঁচানো গেল না

ওমরানের দাদাকে বাঁচানো গেল না। যে হামলার পর ৪ বছরের ছোট্ট ওমরানের রক্তাক্ত ছবি দেখে আঁতকে উঠেছে বিশ্ব, সেই হামলাতেই প্রাণ গেল ওর দাদার।

Updated By: Aug 21, 2016, 09:17 AM IST
ওমরানের দাদাকে বাঁচানো গেল না

ওয়েব ডেস্ক: ওমরানের দাদাকে বাঁচানো গেল না। যে হামলার পর ৪ বছরের ছোট্ট ওমরানের রক্তাক্ত ছবি দেখে আঁতকে উঠেছে বিশ্ব, সেই হামলাতেই প্রাণ গেল ওর দাদার।

১৭ অগাস্ট রুশ বিমান হানায় ভেঙে পড়ে ওমরানদের বাড়ি। ধ্বসংস্তূপের তলা থেকে ওমরান, তার বাবা ও তার দাদা ও বোনদের বার করে আনেন উদ্ধারকারীরা। তার পর অ্যাম্বুল্যান্সে চাপিয়ে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ওমরানকে বাঁচানো গেলেও শেষ অবধি ওর ১০ বছরের দাদাকে বাঁচানো গেল না।

আরও পড়ুন- ১৭ মাস ধরে গর্ভবতী এই মহিলা!

ক দিন আগে সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও ভাইরাল হয়। যাতে দেখা যায় রক্তাক্ত, সারা গায়ে ধূলি মাখা অসহায় এক শিশু অ্যাম্বুলেন্সের সিটে বসে রয়েছে, একটু পরেই সে নিজের মুখে হাত বুলিয়ে রক্ত দেখতে পেয়ে চমকে ওঠে। মৃত্যুর মুখ থেকে ফিরে আসার আতঙ্ক ছায়া ফেলেছিল ওমরানের চোখে-মুখে। ছবিটা দেখে গোটা বিশ্ব শিউড়ে ওঠে। ফিরে আসে আয়লান কুর্দির সেই ছবিটার কথা। মাথায় চোট লেগেছিল ওমরানের। সে দিন রাতেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। সেদিনের বিমানহানায় আহত হয় আরও ১২টি শিশু। তাদের সকলেরই বয়স ১৫-এর নীচে। 

.