একদিনে জন্ম, একদিনে মৃত্যু, রয়ে গেল শুধু ৯৪ বছরের প্রেম

পৃথিবীতে এমনকিছু মিরাকেল জিনিস ঘটে যা যুক্তি-তর্ক দিয়ে রহস্যের সন্ধান পাওয়া যায় না। আবার বিশ্বাস করা ছাড়া কোনও উপায় নেই। দক্ষিণ ক্যালিফর্নিয়ায় এক দম্পতির জন্ম হয় একই দিনে। ১৯১৮ সালের নববর্ষের এক সন্ধ্যায়।

Updated By: Jul 27, 2013, 04:06 PM IST

পৃথিবীতে এমনকিছু মিরাকেল জিনিস ঘটে যা যুক্তি-তর্ক দিয়ে রহস্যের সন্ধান পাওয়া যায় না। আবার বিশ্বাস করা ছাড়া কোনও উপায় নেই। দক্ষিণ ক্যালিফর্নিয়ায় এক দম্পতির জন্ম হয় একই দিনে। ১৯১৮ সালের নববর্ষের এক সন্ধ্যায়। তারা হলেন হেলেন ব্রাউন ও লেস ব্রাউন। স্কুলে পড়তে পড়তে একে অপরের প্রেমে পড়েন। বাড়িতে জানাজানি হতেই, মেলামেশা বন্ধ করে দেয় দুই পরিবার। তাঁদের পরিবার মনে করত `বড়লোকের` ছেলের সঙ্গে `গরীবঘরের` মেয়ের কোনওদিনই বিয়ে হতে পারে না। তাঁরা কখনই সুখে থাকতে পারবে না। তাঁরা সিদ্ধান্ত নেন, পালিয়ে বিয়ে করবেন। বয়স তখন ১৮ বছর।
গল্পটা এখানেই শেষ নয়। নব দম্পতি নতুনভাবে জীবন শুরু করলেন। লেস ছিলেন ফোটোগ্রাফার আর হেলেনের সখ ছিল রিয়েলেস্টেড বিজনেসে। গত সেপ্টম্বরে তাঁরা ৭৫তম বিবাহবার্ষিকী পালন করে পরিবারকে বুঝিয়ে দিয়েছিলেন অর্থই সবকিছু নয়। গভীর ভালভাসা থাকলে তাঁরা সুখে-শান্তিতে কয়েক জন্ম কাটিয়ে দিতে পারেন। কয়েকদিন আগে তাঁর ছেলে লেস ব্রাউন জুনিয়র জানালেন ১৬ জুলাই তাঁর মা হেলেন ব্রাউন মারা যান। তিনি আরও জানালেন আর ঠিক পরের দিনই চলে গেলেন বাবা লেস ব্রাউন। কয়েক ঘণ্টার তফাতে তাঁদের মৃত্যু হয়। দুইজনের বয়স হয়েছিল ৯৪ বছর। হেলেন ব্রাউন একদিন তাঁর ছেলেকে বলেছিলেন, "আমি কখনও তোর বাবর মৃত্যু দেখতে পারব না, আর তোর বাবাও আমাকে ছেড়ে থাকতে পারবে না`। সত্যিই এতটাই গভীর প্রেম থাকলে হয়ত প্রানের মানুষকে একদিনও ছেড়ে থাকতে নেই। তাই না!

.