ব্লগার খুনে কড়া ব্যাবস্থা, অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস শেখ হাসিনার

দেশে একের পর এক ব্লগার হত্যার কড়া সমালোচনা করেছেন বাংলাদেশের  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি বলেন, তাঁর সরকার এধরণের জিনিস বরদাস্ত করবে না। অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। শুক্রবার দুপুরে ঢাকার খিলগাঁওয়ে নিজের ফ্ল্যাটেই খুন হন ব্লগার নীলাদ্রি চ্যাটার্জি। নিলয় নীল নামে ব্লগে লিখতেন তিনি। বিজ্ঞান ও যুক্তিবাদী সংগঠনের সঙ্গে যুক্ত নিলয় ইসলামিক জঙ্গিদের নিশানায় ছিলেন।

Updated By: Aug 9, 2015, 09:24 PM IST
ব্লগার খুনে কড়া ব্যাবস্থা, অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস শেখ হাসিনার

ওয়েব ডেস্ক: দেশে একের পর এক ব্লগার হত্যার কড়া সমালোচনা করেছেন বাংলাদেশের  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি বলেন, তাঁর সরকার এধরণের জিনিস বরদাস্ত করবে না। অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। শুক্রবার দুপুরে ঢাকার খিলগাঁওয়ে নিজের ফ্ল্যাটেই খুন হন ব্লগার নীলাদ্রি চ্যাটার্জি। নিলয় নীল নামে ব্লগে লিখতেন তিনি। বিজ্ঞান ও যুক্তিবাদী সংগঠনের সঙ্গে যুক্ত নিলয় ইসলামিক জঙ্গিদের নিশানায় ছিলেন।

নীলাদ্রি চ্যাটার্জি নিয়মিত ধর্মীয় গোঁড়ামির বিরুদ্ধে ব্লগে লেখা লেখি করতেন। বাংলাদেশের যুদ্ধপরাধীদের শাস্তির বিরুদ্ধেও সর্বদা সোচ্চার ছিলেন। সন্দেহ এই নৃশংহস হত্যাকাণ্ডের পিছনে রয়েছে মৌলবাদী গোষ্ঠীই। নিলয়ের মৃতদেহ উদ্ধার করে ঢাকার মেডিক্যাল কলেজ মর্গে নিয়ে যাওয়া হয়েছে।

গত ফেব্রুয়ারিতে প্রকাশ্য রাস্তায় মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়ের খুনের পর বাংলাদেশে মৌলবাদী নাশকতার শিকার হয়েছেন ওয়াশিকুর রহমান বাবু ও অনন্ত বিজয় দাস। এঁরা প্রত্যেকেই ধর্মীয় গোঁড়ামির বিরুদ্ধে সোচ্চার ছিলেন। কলমকে অস্ত্র করে রুখে দাঁড়িয়ে ছিলেন মৌলবাদীদের বিরুদ্ধে। এবার সেই তালিকায় যোগ হল নিলয়ের নামও।

.