Baba Vanga: আসছে আরও এক প্রাণঘাতী ভাইরাস! ভারতে ফের পঙ্গপালের আক্রমণের সতর্কতা

ভারতে উষ্ণায়নেরও সতর্কতা

Updated By: Dec 23, 2021, 08:53 PM IST
Baba Vanga: আসছে আরও এক প্রাণঘাতী ভাইরাস! ভারতে ফের পঙ্গপালের আক্রমণের সতর্কতা

নিজস্ব প্রতিবেদন: প্রতিটা বছর যেন ভাল যায়। একজন সাধারণ মানুষ মনে মনে তেমনটাই আশা করেন। করোনার কারণে ২০২০ ও ২০২১ গোটা বিশ্বের কাছেই বিভীষিকা ছিল। তাই ২০২২টা যাতে সুষ্ঠু ভাবে কাটে মনে মনে তেমনটাই প্রার্থনা করছেন সকলে। তবে দুঃখের খবর হল আগামী বছরেও না কি আমাদের জন্য ভাল কিছু অপেক্ষা করছে না। তেমনটাই বলছেন ভাঙ্গেলিয়া পান্দেভা গুস্তেরভো (Vangeliya Pandeva Gushterova)। বাবা ভাঙ্গা (Baba Vanga) নামে গোটা বিশ্বের কাছে যিনি বেশি পরিচিত। এযাবৎকালে বহু ঘটনার ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি এবং তা মিলিয়েও দিয়েছিলেন।

বুলগেরিয়া বাসিন্দা বাবা ভাঙ্গা (Baba Vanga) জন্মান্ধ। মনের চোখ দিয়ে ভবিষ্যৎ দেখতে পান। ২০০৪ সালে আগেই সুনামির (Tsunami) অনুমান করেছিলেন তিনি। ইতিমধ্যে ২০২২-এরও ভবিষ্যৎবাণী করে ফেলেছেন এই বৃদ্ধ। তিনি জানিয়েছেন, ২০২২-এ এশিয়ার বহু দেশ বন্যাবিধ্স্ত হয়ে পড়বে। ইতিমধ্যে সাইবেরিয়াতে এক ভাইরাসের খোঁজ পেয়েছেন বিজ্ঞানীরা। বাবা ভাঙ্গার (Baba Vanga) আগাম সতর্কবার্তা আগামী বছর এই ভাইরাস প্রাণঘাতী হয়ে উঠতে পারে। যা হাতের বাইরে চলে যাবে। 

প্রতিদিনই বাড়ছে পৃথিবীর জনসংখ্যা। ফলে ২০২২-এ বহু দেশে জলসংকট দেখা দিতে পারে ভবিষ্যদ্বাণী বাবা ভাঙ্গা (Baba Vanga)। এখানেই শেষ নয়, ভারতে উষ্ণায়নের সতর্কতাও দিয়েছেন ওই বৃদ্ধ। তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাওয়ার আভাস দিয়েছেন। এমনকী ভারতে ফের পঙ্গপালের আক্রমণেরও ভবিষ্যদ্বাণী করেছেন তিনি। যা ক্ষেতের ফসলকে নষ্ট করে দেবে। এর ফলে দেশের খাদ্যভাণ্ডারে টান পড়তে পারে। খাদ্য সামগ্রীর দাম বাড়তে পারে। 

আরও পড়ুন: Baby Dinosaur Embryo: গবেষকদের হাতে আস্ত ভ্রুণ-সহ ডায়নোসরের ডিম! বয়স জানলে চমকে উঠবেন

আরও পড়ুন: বারে অফিসারের কোলে বসে নাচ মহিলা পুলিস কর্মীর, ভাইরাল Video

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.