আফগানিস্তানে স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে ভয়াবহ গাড়ি-বিস্ফোরণ, চলল গুলি

কাবুল পুলিসের এক কর্তা জানিয়েছেন, মন্ত্রকের প্রবেশদ্বারের সামনেই গাড়ি বিস্ফোরণ হয়। দু’দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপরই অতর্কিতে গুলি চালায় দুষ্কৃতীরা

Updated By: May 30, 2018, 04:58 PM IST
আফগানিস্তানে  স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে ভয়াবহ গাড়ি-বিস্ফোরণ, চলল গুলি

নিজস্ব প্রতিবেদন: ফের বিস্ফোরণ আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে। চলল গুলি বিনিময়ও। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বুধবার কাবুলে অবস্থিত স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে দু-দুটি বিস্ফোরণ ঘটে। এরপর নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। পাল্টা জবাব দেওয়া হয় বলে দাবি কাবুল প্রশাসনের। তবে, এই ঘটনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি। এখনও পর্যন্ত কোনও সংগঠনও এই ঘটনার দায় স্বীকার করেনি বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- ঝড়ে গাছ পড়ে মৃত্যু দক্ষিণ ক্যারোলিনার দুই সাংবাদিকের

কাবুল পুলিসের এক কর্তা জানিয়েছেন, মন্ত্রকের প্রবেশদ্বারের সামনেই গাড়ি বিস্ফোরণ হয়। দু’দুটি বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপরই অতর্কিতে গুলি চালায় দুষ্কৃতীরা। গত এক বছরে কাবুলে দুষ্কৃতী হামলায় একশোর বেশি মানুষের মৃত্যু এবং জখম হয়েছে। সম্প্রতি সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানগুলির ওপর তালিবান হামলার জেরে চরম সতর্কবার্তা জারি ঘানি সরকার। বিভিন্ন জায়গা আরও বেশি করে বসানো হয়েছে চেক-পোস্ট।

আরও পড়ুন- চিনা আগ্রাসন রুখতে ইন্দোনেশিয়াকে পাশে চায় ভারত

উল্লেখ্য, চলতি বছরেই সাধারণ নির্বাচন রয়েছে আফগানিস্তানে। সরকারকে চাপে রাখতেই বিভিন্ন প্রদেশে হামলা চালাচ্ছে তালিবান। অভিযোগ ওঠে এমন। তবে, তালিবানের সঙ্গে শান্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা চালাতে প্রস্তুত বলে দাবি করেছে প্রেসিডেন্ট আসরাফ ঘানি।    

আরও পড়ুন- বাংলাদেশে এবার তিথি-নক্ষত্র মেনে চালাতে হবে ভারতে তৈরি সিনেমা, নির্দেশ সর্বোচ্চ আদালতের

.