Bill Gates: সবাই কোথাও শুরু করে, তাই না! বিল গেটস দেখালেন তাঁর প্রথম বায়োডেটা...

এক জীবনে যে অসাধ্য সাধন বিল গেটস করেছেন, তাতে তাঁর নামে প্রেরণা পান সব মহলের মানুষ।

Updated By: Jul 2, 2022, 12:46 PM IST
Bill Gates: সবাই কোথাও শুরু করে, তাই না! বিল গেটস দেখালেন তাঁর প্রথম বায়োডেটা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাম তাঁর উইলিয়াম হেনরি গেটস থ্রি, কিন্তু এ নামে তাঁকে কেউ চেনেন না বোধ হয়। সবাই তাঁকে চেনেন বিল গেটস নামে। এই নামটি সব সময়ই এক রোমাঞ্চের জন্মদাতা। এক জীবনে যে অসাধ্য সাধন তিনি করেছেন, তাতে তাঁর নামে প্রেরণা পান সব মহলের মানুষ। 

সম্প্রতি এ হেন বিল গেটস সাড়া ফেলে দিয়েছেন সম্পূর্ণ অন্য কারণে। শুক্রবার তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে যায়। একটাই কারণ-- প্রায় ৫ দশকের পুরনো বিলের বায়োডেটা সামনে আসা!

বিল গেটসের বায়োডেটা! কে-না জানতে চান, কে-না দেখতে চান? জানা গিয়েছে, বিল তাঁর জীবনের প্রথম বায়োডেটাটি তৈরি করেছিলেন যখন তিনি হাভার্ড বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ছাত্র ছিলেন। এক পাতার সেই জীবনপঞ্জিতে দেখা যায় তাঁর ছাত্রজীবন নানা অর্জনে উজ্জ্বল।

বায়োডেটার পোস্ট শেয়ারটি করে বিল গেটস খুব মধুর মন্তব্য করেছেন-- 'আপনি যদি সদ্য স্নাতক হন, বা কলেজ ড্রপ-আউট, তা হলে আমি নিশ্চিত, আমার ৪৮ বছর আগের বায়োডেটার চেয়ে আপনাদের বায়োডেটা অনেক ভালো দেখাবে!'

বিলের এই নিজের বায়োডেটা পোস্টের সূত্রে একটি পেশাদার নেটওয়ার্কিং সাইটের তরফে মন্তব্য করা হয়েছে-- 'প্রত্যেককেই কোথাও না কোথাও থেকে শুরু করতে হয়'!

বিল গেটস মাইক্রোসফ্ট-এর সহ-প্রতিষ্ঠাতা এবং 'বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন'-এর অন্যতম কর্মকর্তা।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

আরও পড়ুন: Libyan Desert: লিবিয়ার মরুভূমিতে মৃতদেহ! কী ঘটেছিল অন্ধ বন্ধ মরুপথে?

.