মৃত্যুর শেষ ঘণ্টায় মরে যাওয়া বন্ধু,আত্মীয়র সঙ্গে দেখা হয় মরণাপন্ন ব্যক্তির!

মৃত্যুর কয়েক ঘণ্টা আগে মরণাপন্ন ব্যক্তির সঙ্গে কী হয়? ক্যানিসিয়াস কলেজের বিজ্ঞানীদের করা এক সমীক্ষা বলছে, মরণাপন্ন মানুষ নাকি মৃত্যুর কয়েক ঘণ্টা আগে তার মরে যাওয়া প্রিয় ব্যক্তি, বন্ধু, বা আত্মীয়কে দেখতে পায়। মৃত্যু যত কাছে আসে মরনাপন্ন মানুষটা মৃত ব্যক্তিকে তত স্পষ্ট, বেশি করে দেখতে পায়।

Updated By: Jan 7, 2016, 09:35 AM IST
মৃত্যুর শেষ ঘণ্টায় মরে যাওয়া বন্ধু,আত্মীয়র সঙ্গে দেখা হয় মরণাপন্ন ব্যক্তির!

ওয়েব ডেস্ক: মৃত্যুর কয়েক ঘণ্টা আগে মরণাপন্ন ব্যক্তির সঙ্গে কী হয়? ক্যানিসিয়াস কলেজের বিজ্ঞানীদের করা এক সমীক্ষা বলছে, মরণাপন্ন মানুষ নাকি মৃত্যুর কয়েক ঘণ্টা আগে তার মরে যাওয়া প্রিয় ব্যক্তি, বন্ধু, বা আত্মীয়কে দেখতে পায়। মৃত্যু যত কাছে আসে মরনাপন্ন মানুষটা মৃত ব্যক্তিকে তত স্পষ্ট, বেশি করে দেখতে পায়।

দাবি করা হয়েছে ৬৬ জন মরণাপন্ন ব্যক্তিকে হাসপাতালের এক বিশেষ ঘরে রেখে দেখা গিয়েছে নিজেরাই স্বীকার করছেন তাদের দেখতে এসেছে এমন কিছু মানুষ যারা মারা গিয়েছে। সেইসব মরণাপন্ন মানুষরা জানিয়েছেন, মৃত ব্যক্তিদের মধ্যে বেশিরভাগই বন্ধু ও আত্মীয়রা রয়েছেন। এমন কথা বলার পর তারা মারা গিয়েছেন। সেই রিপোর্টে এমনও দাবি করা হয়েছে মৃত্যুর মাসখানেক আগে থেকেও অনেক মরণাপন্ন রোগী মৃত ব্যক্তিদের দেখতে পাচ্ছেন।

এই রিপোর্ট নিয়ে শুরু হয়েছে বিতর্ক। মৃত্যুর আগে মানুষের সঙ্গে ঠিক কী হয় তা নিয়ে দীর্ঘদিন ধরেই নানা গবেষণা চলছে। অনেকেই দাবি করেছিলেন মরণাপন্ন ব্যক্তিরা নাকি মৃত ব্যক্তির সঙ্গে কথা বলেন। তবে তাবড় তাবড় বিজ্ঞানীদের নিয়ে এমন রিপোর্ট এর আগে প্রকাশিত হয়নি।

.