Bangladeshi Youth Arrested in Italy: আল কায়দার সঙ্গে যোগাযোগ! জঙ্গি সন্দেহে ইতালিতে গ্রেফতার বাঙালি যুবক

Bangladeshi Youth Arrested in Italy: ইতালি পুলিসের বক্তব্য, অনলাইনে বিভিন্ন ধরনের ভিডিয়ো শেয়ার করত। ফেসবুকে সে নিজেকে আল কায়দা লাভার বলে পরিচয় দিয়েছিল

Updated By: Nov 6, 2023, 06:45 PM IST
Bangladeshi Youth Arrested in Italy: আল কায়দার সঙ্গে যোগাযোগ! জঙ্গি সন্দেহে ইতালিতে গ্রেফতার বাঙালি যুবক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত সন্দেহে ইতালিতে গ্রেফতার এক বাংলাদেশি যুবক। আল কায়দায় সঙ্গে যোগাযোগের অভিযোগের পাশাপাশি ওই তরুণ পাকিস্তানের জঙ্গি সংগঠন তেহরিক ই তালিবান এর সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠছে। ফয়সল রহমান নামে ২১ বছরের ওই বাংলাদেশি যুবককে দক্ষিণ ইতালি জেনোভা থেকে গ্রেফতার করেছে পুলিস। তার আরও ২ সঙ্গীর খোঁজে তল্লাশি শুরু হয়েছে। ইতিমধ্যেই ওই যুবকের বাড়িতেও তাল্লাশি চালিয়েছে পুলিস।

আরও পড়ুন-Nepal: ফের ভূমিকম্প নেপালে! যেন মড়ার উপর খাঁড়ার ঘা...

ইতালি পুলিসের বক্তব্য, ফয়সল এখানে মিলিটারি ট্যাকটিক শিখছিল। অনলাইনে বিভিন্ন ধরনের ভিডিয়ো শেয়ার করত। ফেসবুকে সে নিজেকে আল কায়দা লাভার বলে পরিচয় দিয়েছিল। অনলাইনে যে ভিডিয়ো শেয়ার করতো সেখানে অন্য ধর্মের মানুষের প্রতি ঘৃণার প্রচার করত। পাশাপাশি ওইসব ভিডিয়ো জঙ্গিদের উত্সাহ দেওয়ার মতো।

ফয়সল ও তার সঙ্গিদের মধ্যে এক আন্তমহাদেশিয় নেটওয়ার্ক রয়েছে। নিজেদের মতাদর্শ প্রচারের নামে এসে সন্ত্রাসবাদ  প্রচার করে। এমনটাই বলছে ইতালির পুলিস। পকিস্তানে তেহরিক ই তালিবানের ব্যানারে লড়াইয়ের আগে তারা ইতালিতে জোট বাঁধার চেষ্টা করছিল। একে ৪৭ রাইফেল চালনা শেখা ও লড়াইয়ের প্রশিক্ষণের জন্য অনলাইনে বিভিন্ন গ্রুপের সঙ্গে যোগাযোগ করছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.