Pulitzer Prize: বাংলাদেশি বংশোদ্ভূতর ঝুলিতে পুলিৎজার পুরস্কার, বিজয়ী দলে ফাহমিদা আজিম

ফাহমিদা ছাড়াও এবছর এই পুরস্কারের বিজেতারা হলেন অ্য়ান্টনি ডেল কল, জোশ অ্যাডামস  ওয়াল্ট হিকি। সাংবাদিকতা বিভাগে সম্মানজনক পুরস্কার হল পুলিৎজার পুরস্কার। 

Updated By: Aug 22, 2022, 11:23 PM IST
Pulitzer Prize: বাংলাদেশি বংশোদ্ভূতর ঝুলিতে পুলিৎজার পুরস্কার, বিজয়ী দলে ফাহমিদা আজিম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম মার্কিন নাগরিক হিসেবে পুলিৎজার পুরস্কার জিতলেন ইলাস্ট্রেটর ও গল্পকার ফাহমিদা আজিম। 'How I Escaped a Chinese Internment Camp' শীর্ষক প্রতিবেদনের জন্য এই পুরস্কার জিতে নিলেন তিনি। ২০২১ সালের ২৮ ডিসেম্বর ইনসাইডার ওয়েবসাইটে প্রকাশিত হয় এই প্রতিবেদন। ফাহমিদা ছাড়াও এবছর এই পুরস্কারের বিজেতারা হলেন অ্য়ান্টনি ডেল কল, জোশ অ্যাডামস  ওয়াল্ট হিকি। সাংবাদিকতা বিভাগে সম্মানজনক পুরস্কার হল পুলিৎজার পুরস্কার। 

আরও পড়ুন: Chemical Terrorism Russia-Ukraine: রুশ সেনার খাবারে বিষ মেশাল ইউক্রেন? কেমিক্যাল টেররিজম নিয়ে কী বলছে রাশিয়া...

এর আগে, চলতি বছরের শুরুর দিকে 'সামিরা সার্ফ' বইয়ের জন্য 'গোল্ডেন কাইট' পুরস্কার জিতেছিলেন ফাহমিদা আজিম। ইলাস্ট্রেটরের পাশাপাশি ফাহমিদা একজন গল্পকারও। মূলত সংস্কৃতি ও স্বায়ত্ত্বশাসমনের উপর কাজ করেন তিনি। বিভিন্ন নামী গণমাধ্যমে তার কাজ প্রকাশিত হয়েছে। অসংখ্য বইয়ের প্রচ্ছদও সম্পাদনা করেছেন ফাহমিদা। এমনকি নিজের  'Muslim Women Are Everything'বইটিরও প্রচ্ছদ এঁকেছেন ফাহমিদা।  বাংলাদেশে বংশোদ্ভূত ফাহমিদা বর্তমানে ওয়াশিংটনের সিয়াচেল নিবাসী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.