ভারতের দুর্দিনে ওষুধ, PPE ও চিকিৎসার সরঞ্জাম দিয়ে সাহায্যের হাত বাড়াল ওপার বাংলা

ভারতবাসীর দুর্দশা নিরসনের জন্য প্রার্থনা করছে বাংলাদেশ। 

Updated By: Apr 29, 2021, 01:33 PM IST
ভারতের দুর্দিনে  ওষুধ, PPE ও চিকিৎসার সরঞ্জাম দিয়ে সাহায্যের হাত বাড়াল ওপার বাংলা

নিজস্ব প্রতিবেদন: ভারত (India) ও বাংলাদেশের (Bangladesh) দ্বিপাক্ষিক মৈত্রী সম্পর্ক ও দুই দেশের বর্তমান সরকারের সফল বোঝাপড়া কোভিডের  (Covid-19) সঙ্গে মোকাবিলায় যে সহায়তা করছে, তা বলা যায়। সম্প্রতি ভারতকে জরুরি ওষুধ ও চিকিৎসার সরঞ্জাম দিয়ে সাহায্যের হাত বাড়িয়েছে বাংলাদেশে (Bangladesh)। 

ভারতে করোনা (Corona) পরিস্থিতি দ্রুত অবনতি হচ্ছে। স্বাস্থ্য পরিকাঠামো মুখ থুবড়ে পড়েছে। তাই  বাংলাদেশ ( Bangladesh Govt) সরকার ভারতবাসীর জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসার সরঞ্জাম পাঠানোর প্রতুশ্রুতি দিয়েছে। এর মধ্যে রয়েছে ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০,০০০ পিপিই কিট এবং কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট, ওষুধের প্রায় ১০,০০০ শিশি।  

আরও পড়ুন : 'ভুলবশত', অষ্টম দফার আগে 'ইস্তফা দিন মোদী' মুছে সাফাই Facebook-র

Covid-র কারণে ভারতবাসীর বেহাল অবস্থা দেখে, মৃতের সংখ্যা শুনে গভীর শোক  প্রকাশ করছে বাংলাদেশ সরকার (Bangladesh Govt)। বাংলাদেশ এই সংকটময় মুহূর্তে ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতকে সংহতির বার্তা দিয়েছে। পাশাপাশি ভারতবাসীর প্রাণ বাঁচাতে যতটা সম্ভব সাহায্যের জন্য তারা প্রস্তুত বলেও জানিয়েছে। ভারতবাসীর দুর্দশা নিরসনের জন্য প্রার্থনা করছে ওপার বাংলা (Bangladesh)। 

.