নরসিংদীতে টানা এনকাউন্টার চালাচ্ছে বাংলাদেশ সেনা, খতম ২ নব্য জিএমবির সদস্য

ঘটনাস্থলে রয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি আবদুল্লা আল মামুন-সহ উচ্চপদস্থ কর্তারা। যোগ দিয়েছে বম স্কোয়াডের আধিকারিক এবং দমকলের কর্মীরা

Updated By: Oct 17, 2018, 01:37 PM IST
নরসিংদীতে টানা এনকাউন্টার চালাচ্ছে বাংলাদেশ সেনা, খতম ২ নব্য জিএমবির সদস্য
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার নরসিংদীর ভাগীরথপুরের পর আজ নতুন করে মাধবদীর একটি ৬ তলা ভবনে জঙ্গি নিকিষে নেমেছে বাংলাদেশের সেনার স্পেশ্যাল ফোর্স সওয়াট (স্পেশ্যাল ওয়েপনস অ্যান্ড ট্যাকটিস)। শেষ খবর পাওয়া পর্যন্ত মাধবদীর নিলুফা ভিলা কড়া নিরাপত্তায় ঢেকে ফেলা হয়েছে। জানা যাচ্ছে, সন্দেভাজন কয়েক জন জঙ্গি লুকিয়ে রয়েছে ওই ভবনে। এখনও পর্যন্ত চূড়ান্ত অভিযান শুরু করেনি সেনা।

আরও পড়ুন- রাফাল ইস্যুতে ফের কাঠগড়ায় মোদী সরকার, বিস্ফোরক দাবি দ্যাসোঁ-র ইউনিয়নের

ঘটনাস্থলে রয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি আবদুল্লা আল মামুন-সহ উচ্চপদস্থ কর্তারা। যোগ দিয়েছে বম স্কোয়াডের আধিকারিক এবং দমকলের কর্মীরা। বাংলাদেশের পুলিস কর্তা মনিরুল ইসলাম জানান, ২ জন জঙ্গি থাকার তথ্য তাঁদের কাছে রয়েছে। তবে, আরও কয়েক জনের থাকার সম্ভবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাদের কাছে কিছু বিস্ফোরক রয়েছে। মাধবদীর এই এলাকা যথেষ্ট ঘিঞ্জি হওয়ায় অভিযান চালানো কঠিন হবে মনে করছেন পুলিস কর্তারা। আশপাশের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছে। মনিরুল ইসলাম জানিয়েছেন, তাদের আত্মসমর্পণ করানোর চেষ্টা চলছে। যদি তা সম্ভব না হয় তা হলে চূড়ান্ত অভিযানে যাবে পুলিস।

আরও পড়ুন- #MeToo-র বিরুদ্ধে পাল্টা আন্দোলন #HimToo, চরম বিদ্রুপের মুখে এক অসহায় মা

উল্লেখ্য, গতকাল ভাগীরথপুরের এক ভবনে অভিযান চালিয়ে ২জঙ্গিকে নিকেষ করে সেনা। একজন পুরুষ এবং একজন মহিলার দেহ উদ্ধার করা হয়। পুলিসের অনুমান, নব্য জিএমবি-র সদস্য বলে মনে করা হচ্ছে।

.