সিসিটিভি ফুটেজে চিহ্নিত ব্যাংককে হামলার সন্দেহভাজন, ছবি প্রকাশ করল পুলিস

ব্যাংককের বুদ্ধমন্দিরে বিস্ফোরণে সিসিটিভি ফুটেজ দেখে সন্দেভাজনকে সনাক্ত করল গোয়েন্দারা। সন্দেহভাজন ব্যক্তি তাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলের সরকার বিরোধী গোষ্ঠীর সদস্য বলে অনুমান গোয়েন্দাদের।

Updated By: Aug 18, 2015, 03:07 PM IST
সিসিটিভি ফুটেজে চিহ্নিত ব্যাংককে হামলার সন্দেহভাজন, ছবি প্রকাশ করল পুলিস

ওয়েব ডেস্ক: ব্যাংককের বুদ্ধমন্দিরে বিস্ফোরণে সিসিটিভি ফুটেজ দেখে সন্দেভাজনকে সনাক্ত করল গোয়েন্দারা। সন্দেহভাজন ব্যক্তি তাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলের সরকার বিরোধী গোষ্ঠীর সদস্য বলে অনুমান গোয়েন্দাদের।

তাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রয়ুত চান-ওচা মঙ্গলবার সকালে সাংবাদিকদের জানান, ছোট বিস্ফোরণ হোক বা শুধুই আওয়াজ, সাধারণ মানুষের জীবন নিয়ে খেলা করা চলবে না। ওরা আমাদের অর্থনীতিকে, পর্যটনকে ধ্বংস করতে চাইছে। আমরা এখনও জানি না কারা এমন করেছে, কিন্তু তারা অবশ্যই খারাপ লোক। তাদের উদ্দেশ্য যাই হোক না কেন, সাধারণ মানুষের ওপর হামলা করেছে ওরা।

সিসিটিভি ফুটেজ তিনি নিজে দেখেছেন এবং সরকার সন্দেহভাজনদের খুব তাড়াতাড়ি খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে বলেও সাংবাদিকদের জানান তিনি। বলেন, কারা বিস্ফোরণ ঘটিয়েছে তা খুব পরিষ্কার, কিন্তু এখন কিছুই প্রকাশ করা যাবে না। সন্দেহভাজনদের তালিকা করা হয়েছে। বেশি লোক নেই তাদের মধ্যে। তবে বিস্ফোরণকারীদে মূল লক্ষ্য যে পর্যটকরা ছিলেন সেই বিষয়ে তিনি নিশ্চিত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সোমবার সন্ধেবেলা ব্যাংককের এরাওয়ান বুদ্ধ মন্দিরে বিস্ফোরণে ২১ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন শতাধিক।

 

.