Balochistan: ফের বিস্ফোরণ, বালুচ মুক্তিযোদ্ধাদের হামলায় নিহত পাক সেনার ক্যাপ্টেন

জানা গিয়েছে, বালুচিস্তানের এই বিস্ফোরণের নেপথ্যে রয়েছে বালুচ বিদ্রোহীরা (Baloch Liberation Army)।

Updated By: Aug 23, 2021, 11:29 PM IST
Balochistan: ফের বিস্ফোরণ, বালুচ মুক্তিযোদ্ধাদের হামলায় নিহত পাক সেনার ক্যাপ্টেন

নিজস্ব প্রতিবেদন: বালুচিস্তানে ফের বিস্ফোরণ। আইইডি বিস্ফোরণে নিহত পাক সেনার ক্যাপ্টেন (Pakistan Army)। গুরুতর আহত দুই জওয়ান। ঘটনাটি ঘটেছে বালুচিস্তানের গিচিক অঞ্চলে।     

জানা গিয়েছে, বালুচিস্তানের এই বিস্ফোরণের নেপথ্যে রয়েছে বালুচ বিদ্রোহীরা (Baloch Liberation Army)। পাক সেনার মিডিয়া সংক্রান্ত দফতর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস জানিয়েছে,আহতদের খুজদরের হাসপাতালে পাঠানো হয়েছে।   

গত শুক্রবার বালুচিস্তানের গদর শহরে একটি চিনা ইঞ্জিনিয়ারদের কনভয়ে আত্মঘাতী বিস্ফোরণ ঘটে। ঘটনায় মৃত্যু হয় দুই শিশু-সহ আরও ৪ জনের। ওই ঘটনার নেপথ্যেও বালুচ বিদ্রোহীরা ছিল বলে জানতে পেরেছে পাক সেনা।

এর আগে জুলাইে চিনা টেলিকম সংস্থার যন্ত্রাংশে আগুন ধরিয়ে দেয়  বালোচ লিবারেশন আর্মি (Baloch Liberation Army)। আটক করে ৬ আধিকারিককে। ওই যন্ত্রাংশের মাধ্যমে চিনা সংস্থা গোটা অঞ্চলে নজরদারি ব্যবস্থা গড়ে তুলতে চাইছিল বলে অভিযোগ। স্বাধীন বালুচিস্তানের দাবিতে লড়াই চালাচ্ছে বিদ্রোহীরা। আর সেটাই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে পাক প্রশাসনের।

আরও পড়ুন- Afghanistan: তালিবানের সঙ্গে যোগাযোগ শুরু করেছে ভারত? স্পষ্ট করলেন বিদেশমন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.