Umrah Pilgrim Accident: ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে সেতুর উপরেই পাল্টি খেতে শুরু করল বাস, ধরে গেল আগুন...

Umrah pilgrim Accident: সোমবার সৌদি আরবের আসির শহরের কাছে ঘটল মর্মান্তিক এক দুর্ঘটনা। মক্কা যাওয়ার পথে একটি ব্রিজে সোমবার একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। ভয়াবহ এই বাসদুর্ঘটনায় মৃত্যু হল ২০ জনের, ২৯ জনেরও বেশি আহত হয়েছেন।

Updated By: Mar 28, 2023, 02:56 PM IST
Umrah Pilgrim Accident: ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে সেতুর উপরেই পাল্টি খেতে শুরু করল বাস, ধরে গেল আগুন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার সৌদি আরবের আসির শহরের কাছে ঘটল মর্মান্তিক এক দুর্ঘটনা। মক্কা যাওয়ার পথে একটি ব্রিজে সোমবার একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। ভয়াবহ এই বাসদুর্ঘটনায় মৃত্যু হল ২০ জনের, ২৯ জনেরও বেশি আহত হয়েছেন। জানা গিয়েছে, দুর্ঘটনায় পাল্টি খেয়ে মাঝরাস্তায় পড়ে বাসটি। তার পরই দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করে এতে। ভয়ে চিৎকার শুরু করেন যাত্রীরা। আশেপাশের লোকজন ছুটে আসেন। ছুটে আসে পুলিস প্রশাসনও। 

আরও পড়ুন: North Korea: মহামারির ভয়? বড় বিপর্যয়? অনির্দিষ্টকালের জন্য লকডাউন কেন তা হলে?

জানা গিয়েছে, বাসটিতে যাঁরা ছিলেন সকলেই রমজান মাসে উমরাহের জন্য মক্কা যাচ্ছিলেন। মক্কা যাওয়ার পথেই ঘটে ভয়ংকর এই দুর্ঘটনা। সৌদি আরবের এক সংবাদসংস্থা জানিয়েছে, সোমবারই তীর্থযাত্রীদের নিয়ে বাসটি তার গন্তব্যের দিকে যাত্রা করে।

আরও পড়ুন: South China Sea: যুদ্ধ? দক্ষিণ চিন সাগরে মুখোমুখি মার্কিন যুক্তরাষ্ট্র ও চিনের যুদ্ধজাহাজ...

আসির এলাকায় বাস ঢুকতেই এই দুর্ঘটনা ঘটে। বাসের ব্রেক নাকি বিকল হয়ে গিয়েছিল। ব্রেক কাজ না করাতেই এই দুর্ঘটনা বলে জানা গিয়েছে। ব্রেক না ধরায় আসিরের একটি সেতুর দেওয়ালে গিয়ে ধাক্কা মারে গতিশীল বাসটি। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার মুহূর্তে বাসের ভিতর থেকে করুণ চিৎকার ভেসে আসছিল। ভিতরে বহু বয়স্ক মানুষও ছিলেন। পরিস্থিতি ভালো নয় দেখে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যায়। এলাকা দ্রুত ঘিরে ফেলা হয়। শুরু হয় উদ্ধারকাজও। সকলকেই উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। যদিও এর মধ্যে ২০ জনকে মৃত বলে ঘোষণা করা হয়। তবে পুড়ে খাক হয়ে যায় পুরো বাসটি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.