বন্দুকবাজের বুলেট বর্ষণে টেক্সাসের চার্চে হত ২৬

Updated By: Nov 6, 2017, 09:07 AM IST
বন্দুকবাজের বুলেট বর্ষণে টেক্সাসের চার্চে হত ২৬

নিজস্ব প্রতিবেদন: আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা, এবার বলি ২৬। মার্কিন সংবাদমাধ্যমের দাবি এই হামলায় অভিযুক্ত বন্দুকবাজ মার্কিন বায়ুসেনার প্রাক্তন কর্মী, যাকে অসম্মানজনকভাবে চাকরি থেকে বরখাস্ত করে সামরিক আদালত। সূত্রের খবর, চার্চে হত্যালীলা চালানোর পরই ২৬ বছর বয়সী ওই বন্দুকবাজ আত্মহত্যা করে। তবে সেটা কি আত্মহত্যাই নাকি স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে তার মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখছে তদন্তকারীরা। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, বন্দুকবাজ ছিলেন একজন শ্বেতকায় বর্ণের ২০ উর্ধ্ব যুবক।

আরও পড়ুন- ১১ মিনিটের জন্য 'ভ্যানিশ' প্রেসিডেন্ট ট্রাম্প, সরগরম টুইটার

মার্কিন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রবিবার প্রার্থনা চলাকালীনই টেক্সাসের চার্চে অনুপ্রবেশ করেন ওই বন্দুকবাজ। এরপর হঠাৎ শুরু করে দেয় এলোপাথাড়ি গুলি বর্ষণ। চোখের পলক পড়তে না পড়তেই ঝড়ে যায় ২৬টি প্রাণ। বন্দুকবাজের গুলি এফোঁড় ওফোঁড় করে সেই সময় চার্চে উপস্থিত প্রবীণ থেকে শিশুর দেহ। মৃতদের মধ্যে রয়েছে ৭২ বছরের প্রবীণ থেকে ৫ বছরের শিশুও। আহত হয়েছে অন্তত ২০ জন, যাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই হত্যাকাণ্ডে একটি গোটা পরিবারের মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে। 

আরও পড়ুন- ধর্ষণের হাত থেকে মহিলাকে বাঁচালো সারমেয়

টেক্সাসের চার্চে বন্দুকবাজের হামলার ঘটনাকে কড়া ভাষায় নিন্দা করেছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এই হত্যালীলাকে 'আতঙ্কের বন্দুকহানা' বলে মন্তব্য করেছেন মার্কিন রাষ্ট্রপতি। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, "যেখানে পরিবার প্রর্থনার জন্য সমবেত হয়েছিল সেখানেই ঘটল এই অনিষ্ট। এই ঘটনা আমাদের হৃদয় ভেঙেছে"। একই সঙ্গে ঘটনার তদন্তে মার্কিন প্রশাসনের পূর্ণ সাহায্যের আশ্বাসও দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

 

.