ট্রাম্পের 'সেক্স স্ক্যান্ডেল'কে পাত্তা দিল না মার্কিনিরা

এই মুহূর্তে সারা বিশ্বে সবচেয়ে বেশি উচ্চারিত নাম- ডোনাল্ড ট্রাম্প। সবেমাত্র জিতে এসেছেন মার্কিন প্রেসিডেন্টের মহারণ। কিন্তু আজকের এই জয়ের পেছনে ছিল নির্বাচনের আগে প্রচার চলাকালীন কলঙ্কময় কাদা ছোড়াছুড়ি ও কুত্সার অধ্যায়। আক্রমণ যে শুধু ট্রাম্প একাই করেছেন তা নয়, করেছে দুপক্ষই। কিন্তু এই 'কুত্সিত' ব্যক্তিগত আক্রমণের একটা অনুচ্ছেদ শুরু করেছিলেন ট্রাম্প নিজেই। তিনিই প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের মঞ্চে টেনে এনেছিলেন যৌন হেনস্থার বিষয়। অবশ্যই ট্রাম্পের অভিযোগের তীর ছিল তাঁর প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনের স্বামী তথা প্রক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টন। কিন্তু যে অভিযোগ শুরু করেছিলেন ট্রাম্প নিজেই, পরে দেখা গেল সেই একই অভিযোগে তাঁর মুখ পুড়েছেই বেশি। যদিও ট্রাম্পের বিরুদ্ধে যেসব যৌন হেনস্থা ও দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে তার একটিও আদালতে প্রমাণিত হয়নি। তবুও বিতর্ক দানা বেঁধেছে দুনিয়া জুড়ে। মিডিয়ার সামনে ১২জন মহিলা ট্রাম্পের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ করেছেন।

Updated By: Nov 9, 2016, 04:20 PM IST
ট্রাম্পের 'সেক্স স্ক্যান্ডেল'কে পাত্তা দিল না মার্কিনিরা

ওয়েব ডেস্ক: এই মুহূর্তে সারা বিশ্বে সবচেয়ে বেশি উচ্চারিত নাম- ডোনাল্ড ট্রাম্প। সবেমাত্র জিতে এসেছেন মার্কিন প্রেসিডেন্টের মহারণ। কিন্তু আজকের এই জয়ের পেছনে ছিল নির্বাচনের আগে প্রচার চলাকালীন কলঙ্কময় কাদা ছোড়াছুড়ি ও কুত্সার অধ্যায়। আক্রমণ যে শুধু ট্রাম্প একাই করেছেন তা নয়, করেছে দুপক্ষই। কিন্তু এই 'কুত্সিত' ব্যক্তিগত আক্রমণের একটা অনুচ্ছেদ শুরু করেছিলেন ট্রাম্প নিজেই। তিনিই প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের মঞ্চে টেনে এনেছিলেন যৌন হেনস্থার বিষয়। অবশ্যই ট্রাম্পের অভিযোগের তীর ছিল তাঁর প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনের স্বামী তথা প্রক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টন। কিন্তু যে অভিযোগ শুরু করেছিলেন ট্রাম্প নিজেই, পরে দেখা গেল সেই একই অভিযোগে তাঁর মুখ পুড়েছেই বেশি। যদিও ট্রাম্পের বিরুদ্ধে যেসব যৌন হেনস্থা ও দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে তার একটিও আদালতে প্রমাণিত হয়নি। তবুও বিতর্ক দানা বেঁধেছে দুনিয়া জুড়ে। মিডিয়ার সামনে ১২জন মহিলা ট্রাম্পের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ করেছেন।

এক ঝলকে দেখে নেওয়া যাক কী কী অভিযোগ এসেছিল ট্রাম্পের বিরুদ্ধে-

১) মেকআপ আর্টিস্ট জিল হার্থ ট্রাম্পের বিরুদ্ধে হেনস্থা ও ইচ্ছার বিরুদ্ধে গায়ে হাত দেওয়ার অভিযোগ আনেন। তাঁর অভিযোগ অনুসারে ঘটনাটি ঘটে ছিল ১৯৯৭ সালে।

আরও পড়ুন- আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন-ফলাফল এক নজরে

২) ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা ট্রাম্প তাঁর প্রাক্তন স্বামীর বিরুদ্ধে জোর করে যৌন মিলনের অভিযোগ এনেছিলেন।

৩) ট্রাম্পের বিরুদ্ধে সব থেকে ভয়ঙ্কর অভিযোগ হল এক তেরো বছর বালিকাকে ধর্ষণের অভিযোগ।

৪) এক পর্নতারকা বলেছিলেন, ট্রাম্প তাঁকে জোর করে ধরে নিয়ে যেতে চেয়েছিলেন।

আরও পড়ুন- নতুন মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে এই তথ্যগুলো শুনলে চমকে যাবেন

তবে এসব বিতর্ক যে তাঁকে প্রেসিডেন্ট হওয়ার দৌড় থেকে এক চুলও সরাতে পারেনি তা তো আজকের ফলেই প্রমাণিত এবং অবশ্যই এই একটি অভিযোগও আইনের চোখে প্রমাণিত নয়।

.