ঝটপট চটপট দেশ দুনিয়ার সব খবর

Updated By: Aug 1, 2016, 11:06 AM IST
ঝটপট চটপট দেশ দুনিয়ার সব খবর

এক নজরে দেশ-বিদেশ-শহর-রাজ্যের সব খবর

কাবুলে বিদেশিদের আস্তানায় তালিবানি হানা। আত্মঘাতী জঙ্গি হামলায় এক পুলিসকর্মীর মৃত্যু। খতম দুই জঙ্গিও। প্রথমে নর্থগেট হোটেল চত্বরে লরি বিস্ফোরণ। পরে চার হামলাকারীর এলোপাথারি গুলি । তবে নিরাপদেই রয়েছেন হোটেলের কর্মী ও অতিথিরা।
------------
প্রাতঃভ্রমণে বেরিয়ে দুষ্কৃতী  হামলার শিকার শিক্ষক। বাঁকুড়ার পলাশতলা সন্ন্যাসী মাঠে প্রাতঃভ্রমণে গিয়ে আক্রান্ত সুজিত ঘোষ। তাঁর ক্যামেরা কাড়ার চেষ্টা এক দুষ্কৃতীর। বাধা দিলে ভোজালির কোপ। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ভর্তি আক্রান্ত শিক্ষক।  
----------
বুলন্দশহরে গণধর্ষণের ঘটনা এখনও টাটকা। তার মধ্যেই নয়াদিল্লিতে ষোলো বছরের কিশোরীকে যৌন নির্যাতনের পর খুন করে পুড়িয়ে মারার অভিযোগ। ঘটনায় আটক দুই। বাড়ি থেকে অগ্নিদগ্ধ দেহ উদ্ধার হওয়ায় প্রথমে আত্মহত্যা বলে সন্দেহ। পরে ময়নাতদন্তে সামনে আসে গোটা ঘটনা।
---------
মালবাজার শহরে দলছুট বাচ্চা হাতির তাণ্ডব। চাপড়ামারি জঙ্গল থেকে শহরে ঢুকে পড়ে চার বছরের হাতিটি।  ভাঙে একটি বাড়ির দেওয়াল ও একটি গাড়ি। পালাতে গিয়ে জখম হন একজন। রাতভর মাল নদীর ধারে দাঁড়িয়ে থেকে সকালে বড়দিঘি গ্রামে ঢোকে হস্তি শাবকটি। তাকে জঙ্গলে ফেরানো নিয়ে চিন্তায় বন দফতর।
------------
পনেরো ফুট লম্বা অজগর উদ্ধার। মালবাজার মহকুমার দক্ষিণ ধূপঝোরা এলাকা থেকে উদ্ধার। নালার মধ্যে অজগরটি দেখতে পান এলাকার মানুষ। তাঁরাই খবর দেন বন দফতরে। গরুমারার জঙ্গলে ছাড়া হবে অজগরটিকে। জানিয়েছেন ধুপঝোরা রেঞ্জের বনকর্মীরা।
-----------
চিতাবাঘের সঙ্গে এক হোটেলে, এক ঘরে। সিনেমা না, বাস্তবে এমন ঘটনার মুখোমুখি নৈনিতালে ছুটি কাটাতে যাওয়া এক দম্পতি।  কোনওক্রমে চিতাবাঘটিকে বাথরুমে আটকে ফেলেন তাঁরা। খবর পেয়ে বন দফতর ধরতে গেলে বাথরুমের জানলা দিয়ে লাফ মেরে ভ্যানিশ হয়ে যায় চিতাবাঘ।
--------
মুম্বইয়ের গোরেগাঁওয়ে কামা শিল্পতালুকে আগুন। আগুন লাগে তিনতলা ওই বাড়ির বেসমেন্টে।  ঘটনাস্থলে দমকলের চারটি ইঞ্জিন। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।  
-----------
যান্ত্রিক গোলোযোগ। মুম্বইয়ের ভক্তি পার্ক স্টেশনে বিকল মোনোরেল। সকাল সাড়ে ছটা থেকে দাঁড়িয়ে। বেশ কয়েকঘণ্টার চেষ্টায় অবশেষে লাইন থেকে সরানো হয় বিকল মোনোরেল।
--------
কলেজে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ তরুণী। সপ্তাহ ঘুরলেও কোনও খোঁজ নেই বারুইপুরের হরহরিতলার বাসিন্দা মনীষা মণ্ডলের। গত সোমবার গড়িয়ায় কলেজে যাচ্ছে বলে বাড়ি থেকে বেরোন মনীষা। মেয়ের পথ চেয়ে বাবা-মা।
----------
হরিনাভিতে অভিভাবকদের পথ অবরোধ। রাস্তার কাজের জন্য স্কুলে যেতে অসুবিধায় পড়ুয়ারা। রাস্তা পরিস্কারের দাবি অভিভাবকদের। অবরোধ তুলতে এলে পুলিস-অভিভাবক বচসা, উত্তেজনা। অবরুদ্ধ NSC বোস রোড-ইমএম বাইপাস সংযোগকারী রাস্তা। যানজটে নাকাল যাত্রীরা।
----------
মুখ্যমন্ত্রীর চব্বিশ ঘণ্টা সময়সীমা দেওয়ার পরই তত্‍পর পুলিস। উত্তরপ্রদেশের বুলন্দশহরে  মা-মেয়েকে গণধর্ষণের ঘটনায় গ্রেফতার তিন। বাকিদের খোঁজে তল্লাসি। আজ নির্যাতিতা মা-মেয়ের সঙ্গে কথা মুখ্যমন্ত্রী  অখিলেশ যাদব ও জাতীয় মহিলা কমিশনের।

.