নিউইয়র্কে বোমা বিস্ফোরণে জড়িত আহমেদ খান রাহামিকে গ্রেপ্তার করেছে পুলিশ

অবশেষে নিউইয়র্কে বোমা বিস্ফোরণে জড়িত প্রধান সন্দেহভাজন আহমেদ খান রাহামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আফগান বংশোদ্ভুত এই যুবককে নিউ জার্সির এলিজাবেথ নগরের লিনডেন শহর থেকে গ্রেপ্তার করা হয়। এলিজাবেথের মেয়র ক্রিস বলওয়েজ নিজে এই তথ্য জানিয়েছেন। প্রসঙ্গত, লিনডেন নিউইয়র্ক থেকে ৩২ কিলোমিটার দূরে।

Updated By: Sep 20, 2016, 10:59 AM IST
নিউইয়র্কে বোমা বিস্ফোরণে জড়িত আহমেদ খান রাহামিকে গ্রেপ্তার করেছে পুলিশ

ওয়েব ডেস্ক: অবশেষে নিউইয়র্কে বোমা বিস্ফোরণে জড়িত প্রধান সন্দেহভাজন আহমেদ খান রাহামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আফগান বংশোদ্ভুত এই যুবককে নিউ জার্সির এলিজাবেথ নগরের লিনডেন শহর থেকে গ্রেপ্তার করা হয়। এলিজাবেথের মেয়র ক্রিস বলওয়েজ নিজে এই তথ্য জানিয়েছেন। প্রসঙ্গত, লিনডেন নিউইয়র্ক থেকে ৩২ কিলোমিটার দূরে।

আরও পড়ুন যে তিন নেতাদের কারণে সবথেকে বেশি মানুষ মারা যাচ্ছে রোজ
 
মেয়র জানিয়েছেন, গ্রেপ্তারের আগে সে পুলিশকে লক্ষ্য করে নাকি গুলিও চালিয়েছিল। এরপর পুলিশও পাল্টা গুলি চালায়। পুলিশের সঙ্গে গুলির যুদ্ধে সেই জঙ্গি আহতও হয়েছে। এই সংঘর্ষে দুজন পুলিসও আহত হয়েছেন। তদন্ত করতে গিয়ে পুলিস মনে করছে, নিউইয়র্ক এবং নিউ জার্সির বোমা বিস্ফোরণের সঙ্গে আরও অনেকে জড়িত থাকতে পারে। লিনডেন নগরীর মেয়র ডেরেক আর্মস্টিড বলেন, এক বারের মালিক তাঁর হলওয়েটে ঘুমন্ত অবস্থায় খুঁজে পান রাহামিকে। তিনি আরও জানিয়েছন, রাহামি জেগে উঠেই তাঁর দিকে গুলি চালালেও ভাগ্যক্রমে বেঁচে যান ওই ব্যক্তি। ২৮ বছর বয়সী রাহামির পরিচয় গতকালই প্রকাশ করে গোয়েন্দা সংস্থা এফবিআই।

আরও পড়ুন  পাওয়া গেল বিশ্বের সবথেকে পুরনো বড়শি!

.