ফের ক্ষেপণাস্ত্র হামলা সিরিয়ায়, দাবি বাশারের মিডিয়ার

সরকারি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হোমসের বায়ুসেনা ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়। উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে হোমসের টি-ফোর বায়ুসেনা ঘাঁটিতে হামলা চালায় ইজরায়েল

Updated By: Apr 17, 2018, 05:53 PM IST
ফের ক্ষেপণাস্ত্র হামলা সিরিয়ায়, দাবি বাশারের মিডিয়ার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা। সিরিয়ার সেন্ট্রাল মিডিয়া-র দাবি, হোমসের শারাত বায়ু সেনা ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়। কারা হামলা চালিয়েছে সে খবর এখনও জানা যায়নি। তবে ওই সংবাদমাধ্যম দাবি করেছে, ক্ষেপণাস্ত্রগুলির মোকাবিলা করতে সক্ষম ব্যর্থ হয়েছে বাশার অল-আসাদ সরকারের সেনা।

আরও পড়ুন- তিন দশক পর বরফ গলাতে ‘বফর্সের দেশে’ মোদী

সরকারি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হোমসের বায়ুসেনা ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়। উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে হোমসের টি-ফোর বায়ুসেনা ঘাঁটিতে হামলা চালায় ইজরায়েল। প্রাণ যায় ৪ ইরানি সেনা। এই হামলায় তীব্র নিন্দা করে সিরিয়ার মিত্রদেশ রাশিয়া।

আরও পড়ুন- অস্ত্র ছেড়ে নৃত্য, বদলে গেলেন কিম!

প্রসঙ্গত, রবিবার সিরিয়ার পূর্ব গৌতায় রাসায়নিক অস্ত্রভাণ্ডার ধ্বংস করতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ব্রিটেন, ফ্রান্স এবং মার্কিন যুক্তরাষ্ট্র একযোগে। এই হামলার তীব্র নিন্দা করে রাশিয়া জানায়, এর ফল ভুগতে হবে মার্কিন যুক্তরাষ্ট্রকে। উল্লেখ্য, ৭ এপ্রিল দামাস্কাসে রাসায়নিক ক্ষেপণাস্ত্র হামলায় মৃত্যু হয় কমপক্ষে ১০০ জনের। অভিযোগ ওঠে, বাশার সরকারের নেতৃত্বাধীন সেনাই এই হামলা চালিয়েছে।

.