Russia-Ukraine War: "আমার সঙ্গে বসুন", Putin-কে সরাসরি আলোচনার প্রস্তাব Volodymyr Zelensky-র

Russia-Ukraine War-র পরিপ্রেক্ষিতে Volodymyr Zelensky রাশিয়ান নেতা ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে সরাসরি আলোচনার আহ্বান জানিয়ে বলেন যে এটিই "এই যুদ্ধ বন্ধ করার একমাত্র উপায়।" 

Updated By: Mar 4, 2022, 08:08 AM IST
Russia-Ukraine War: "আমার সঙ্গে বসুন", Putin-কে সরাসরি আলোচনার প্রস্তাব Volodymyr Zelensky-র

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের (Ukraine) প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি (Volodymyr Zelensky) বৃহস্পতিবার পশ্চিমের কাছে ইউক্রেনে সামরিক সহায়তা বাড়ানোর আহ্বান জানিয়েছেন। তিনি জানিয়েছে ইউক্রেনকে সাহায্য না করা হলে এরপরে রাশিয়া (Russia) ইউরোপের (Europe) বাকি অংশের দিকে অগ্রসর হবে।

"যদি তোমার আকাশ বন্ধ করার ক্ষমতা না থাকে, তাহলে আমাকে প্লেন দাও!" জেলেনস্কি (Zelensky) এক সংবাদিক সম্মেলনে এই কথা জানিয়েছেন। "যদি আমরা আর না থাকি, ঈশ্বর না করুন, লাটভিয়া (Latvia), লিথুয়ানিয়া (Lithuania), এস্তোনিয়া (Estonia) থাকবে এর পরেই।" তিনি আরও বলেন বলেছিলেন, "আমাকে বিশ্বাস করুন।"

তিনি রাশিয়ান নেতা ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) সঙ্গে সরাসরি আলোচনার আহ্বান জানিয়ে বলেন যে এটিই "এই যুদ্ধ বন্ধ করার একমাত্র উপায়।"

তিনি পুতিনকে উদ্দেশ্য করে বলেন, "আমরা রাশিয়াকে আক্রমণ করছি না এবং আমরা তাকে আক্রমণ করার পরিকল্পনা নেই। আপনি আমাদের কাছ থেকে কী চান? আমাদের দেশ ছেড়ে চলে যান।"

আরও পড়ুন: Russia-Ukraine War: Europe-র বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে আগুন, Energodar-এ আক্রমণ Russia-র

"আমার সাথে বসুন। (ফরাসি রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রোঁ) এর মতো ৩০ মিটার দূরে নয়।" ইউক্রেনের নেতা আসলে বিখ্যাত লম্বা টেবিলের কথা বলেছেন যেখানে পুতিন বিশ্ব নেতাদের অভ্যর্থনা করেন।

মাত্র কয়েক সপ্তাহ আগেই রাশিয়া ইউক্রেনকে আক্রমণ করার পরিকল্পনা করছে এমন অভিযোগ তোলে মার্কিন যুক্তরাষ্ট্র। জেলেনস্কি এই অভিযোগের পরে ইউক্রেনীয়দের শান্ত করার চেষ্টা করেছিলেন। তিনি বলেন, "কেউ ভাবেনি যে আধুনিক বিশ্বে একজন মানুষ পশুর মতো আচরণ করতে পারে।"

পুতিন গত সপ্তাহে ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযানের ঘোষণা করেন।

ইউক্রেন বুধবার বলেছে যে রাশিয়ান বিমানগুলি উত্তরের শহর চেরনিহিভের (Chernihiv) একটি স্কুলে আঘাত হানে। এই হামলায় নয়জন নিহত হয়েছে।

কিয়েভ (Kyiv) জানিয়েছে যে পুতিন আক্রমণ শুরু করার পর থেকে ৩৫০ জনেরও বেশি সাধারণ মানুষ নিহত হয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.