জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে আফ্রিদিকে পাল্টা দিলেন গম্ভীর

ইতিমধ্যেই জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

Updated By: Aug 6, 2019, 03:02 PM IST
জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে আফ্রিদিকে পাল্টা দিলেন গম্ভীর

নিজস্ব প্রতিবেদন : সোমবার জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল করে কেন্দ্র। বাতিল হয় ৩৭০ ধারার অন্তর্গত ৩৫এ ধারাও। সোমবার রাজ্যসভায় প্রবল হট্টগোলের মধ্যে ওই দুই ধারা তুলে দেওয়ার কথা ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ইতিমধ্যেই জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। এরই মধ্যে টুইট যুদ্ধ শুরু শাহিদ আফ্রিদি ও গৌতম গম্ভীরের। ৩৭০ ধারা প্রত্যাহার নিয়ে আফ্রিদির কটাক্ষ, পাল্টা তোপ দাগলেন দিল্লির সাংসদ গৌতম গম্ভীর।  

কাশ্মীর নিয়ে এর আগেও টুইটে নিজের মতামত বহুবার ব্যক্ত করেছেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। সোমবার জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের বিরুদ্ধে সুর চড়িয়ে টুইট করে আফ্রিদি লেখেন, " কাশ্মীরিদের প্রাপ্য অধিকার পাওয়া উচিত, রাষ্ট্রপুঞ্জের খসড়া তো তেমনই আছে। আমাদের সকলের মতোই ওদেরও স্বাধীনতা প্রাপ্য। রাষ্ট্রপুঞ্জ তাহলে কেন রয়েছে, তারা কী ঘুমোচ্ছে? বিনা প্ররোচনায় এই আগ্রাসন এবং  অপরাধ কাশ্মীরে হয়ে চলেছে। যা মানবতার বিরোধী। এগুলো মনে রাখা দরকার। ট্রম্পের এবিষয়ে মধ্যস্থতা করা উচিত্!"

এর পরেই পাল্টা তোপ দাগেন গৌতম গম্ভীর। তিনি লেখেন, "আফ্রিদি তুমি ঠিক কথা বলেছ! 'বিনা প্ররোচনায় আগ্রাসন', 'মানবতার বিরুদ্ধে অপরাধ' এই সব শব্দ ব্যবহারের জন্য ওর প্রশংসা করা উচিত্ সকলের। তবে ও হয়তো বলতে ভুলে গিয়েছে এই সব অপরাধের বেশিরভাগই হয়ে থাকে পাক অধিকৃত কাশ্মীরে।"

আরও পড়ুন - ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্ত ‘অবৈধ’ ও ‘একতরফা’, মেনে নেবে না কাশ্মীরের মানুষ : পাকিস্তান

.