Afghanistan Crisis: ফের গুলিবৃষ্টি, পর পর হামলায় কেঁপে উঠল কাবুল

দফায় দফার বিস্ফোরণের পর ফের গুলির হামলায় অশান্ত আফগানিস্তান।  

Updated By: Aug 28, 2021, 12:32 PM IST
Afghanistan Crisis: ফের গুলিবৃষ্টি, পর পর হামলায় কেঁপে উঠল কাবুল
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ফের কাবুলে বড়সড় গুলির হামলা। সংবাদসংস্থার তথ্য অনুযায়ী, এদিন গুলির শব্দে কেঁপে উঠল কাবুল। কিছুক্ষণ আগেই হামলা চলেছে বলে খবর। দফায় দফার বিস্ফোরণের পর ফের গুলির হামলায় অশান্ত আফগানিস্তান।  

এখনও পর্যন্ত পাওয়া খবরে কাবুলের বিভিন্ন প্রান্ত থেকে গুলির শব্দ পাওয়া গিয়েছে। আমেরিকান সেনাও এই খবরের সত্যতা স্বীকার করেছে। তবে হামলার দায় স্বীকার করেনি কেউ। কাদের উপরে হামলা চালানো হচ্ছে তাও স্পষ্ট নয়। 

বৃহস্পতিবার সন্ধ্যায় আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। প্রথম দুটো বিস্ফোরণ হয় বিমানবন্দরের বাইরে জনবহুল এলাকায়। অপর একটি বিস্ফোরণ হয় রাতের দিয়ে অন্যত্র। ছত্রভঙ্গ সাধারণ মানুষকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিও চালায় জঙ্গিরা। 

আরও পড়ুন, Afghanistan: '৯/১১-এ লাদেন যুক্ত ছিল এমন প্রমাণ নেই', দাবি Taliban মুখপাত্রের

প্রত্যাখাতে হামলা চালায় আমেরিকাও। সোজা আফগানিস্তানে অবস্থিত আইএসআইএস-খোরাসান (ISIS-K) জঙ্গিগোষ্ঠীর ঘাঁটিতে হামলা চালাল আমেরিকা। ড্রোন হামলায় গুঁড়িয়ে দেওয়া হয় জঙ্গি সংগঠনের গোপন আস্তানা। তারপরেই ফের একবার গুলির হামলা চলল কাবুলে। 

প্রসঙ্গত, কাবুল বিমানবন্দরে এখনও হামলার আশঙ্কা রয়েছে। যেকোনও সময় ফের হামলা চালাতে পারে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। সেজন্য মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দর এড়িয়ে যাওয়ার সতর্ক বার্তা দিল কাবুলের মার্কিন দূতাবাস। 

অন্যদিকে, কাবুল বিমানবন্দরের থেকেও খারাপ অবস্থা সীমান্তের। তালিবানের হাত থেকে বাঁচতে হাজার হাজার আফগান ভিড় করেছেন স্পিন বলডাক সীমান্তে। পাকিস্তানে ঢোকার জন্য চেকপোস্টে হুড়োহুড়ি পড়ে যায়।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.