ছিলেন ফুটফুটে তরুণী, এক পিস মাছ খেয়ে তিনিই রাতারাতি হয়ে গেলেন বৃদ্ধা

মধ্যাহ্নভোজে মাছ খেয়েছিলেন গৃহবধূ থি ফুয়ং। তার পরই  সারা শরীর চুলকোতে শুরু করেন তিনি। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jan 30, 2020, 07:49 PM IST
ছিলেন ফুটফুটে তরুণী, এক পিস মাছ খেয়ে তিনিই রাতারাতি হয়ে গেলেন বৃদ্ধা

নিজস্ব প্রতিবেদন : ম্যাজিক নাকি! ছিলেন তরুণী। এক পিস মাছ খেয়ে রাতারাতি তিনিই হয়ে গেলেন বৃদ্ধা। ম্যাজিক নয়। তবে ম্যাজিক-এর মতোই ঘটনা। অলৌকিক মনে হলেও একেবারে সত্যি ঘটনা। গাঁজাখুড়ি কোনও গল্পও নয়। বাস্তবে ঠিক এমনই ঘটেছে ভিয়েতনামে। মুখভর্তি ভাঁজ, ঝুলে পড়া চামড়া...। ২৩ বছরের ওই তরুণীকে দেখলে মনে হবে যেন ৭৩ বছরের বৃদ্ধা! আর সেই তরুণীর দাবি, শুধুমাত্র এক পিস মাছ খেয়েই নাকি তাঁর জীবনে এমন বিপর্যয় নেমে এসেছে।

মধ্যাহ্নভোজে মাছ খেয়েছিলেন গৃহবধূ থি ফুয়ং। তার পরই  সারা শরীর চুলকোতে শুরু করেন তিনি। শরীরে শুরু হয় অ্যালার্জিক রিঅ্যাকশন। টাকা ছিল না। তাই সঙ্গে সঙ্গে হাসপাতালে যেতে পারেননি তিনি। স্থানীয় একটি ওষুধের দোকান থেকে ওষুধ কিনে খান। কিন্তু তাতে কোনও কাজ হয় না। অ্যালার্জির জেরে ধীরে ধীরে বুড়িয়ে যেতে থাকেন তিনি। ২০০৮ সালের ঘটনা। তার পর থেকে গত ১২ বছরে রোগ সারেনি তাঁর।  ভিয়েতনামের মেকং ডেলটা অঞ্চলের বেন ট্রি এলাকার বাসিন্দা থি ফুয়ং এখন একেবারেই বুড়িয়ে গিয়েছেন। এখনও নিজের বিয়ের ছবি দেখলে কেঁদে ওঠেন তিনি।

আরও পড়ুন-  ছেলেখেলা! থার্মোমিটার দিয়ে করোনা ভাইরাস পরীক্ষা চলছে বাংলাদেশে

চিকিত্সকরা জানিয়েছেন, বিরল লাইপোডিসট্রফি অসুখে আক্রান্ত ফুয়ং। এই সিনড্রোম-এর চিকিৎসা নেই বললেই চলে। সারা বিশ্বে প্রায় দুহাজার মানুষ এই বিরল রোগে আক্রান্ত। এই অসুখে ত্বকের নীচে পুরু ফ্যাটি টিস্যুর স্তর তৈরি হয়। যার ফলে চামড়া ঝুলে যায়। রোগী বুড়িয়ে যেতে শুরু করে। 

.