মলদ্বীপে ভয়াবহ আগুন, নিহত ৯ ভারতীয় সহ মোট ১০

মলদ্বীপে ভারতের হাইকমিশন মালের এই মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন যেখানে ভারতীয় নাগরিক সহ অন্যান্যদের প্রাণহানির ঘটনা ঘটেছে। একজন নিরাপত্তা কর্মীর সূত্রে জানা গিয়েছে, নিহতদের মধ্যে নয়জন ভারতীয় এবং একজন বাংলাদেশি নাগরিক রয়েছেন।

Updated By: Nov 10, 2022, 12:43 PM IST
মলদ্বীপে ভয়াবহ আগুন, নিহত ৯ ভারতীয় সহ মোট ১০

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার মলদ্বীপের রাজধানী মালেতে বিদেশী শ্রমিকদের বাসস্থানে আগুন লেগে কমপক্ষে দশ জন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ফায়ার সার্ভিস কর্মকর্তারা এই খবর জানিয়েছেন। কর্মকর্তারা বলেছেন যে আগুনে ধ্বংস হওয়া একটি বাড়ির উপরের তলা থেকে দশটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বাড়ির নিচতলার গাড়ি মেরামতের গ্যারেজ থেকে এই আগুন লেগেছিল বলে জানা গিয়েছে।

একজন নিরাপত্তা কর্মীর সূত্রে জানা গিয়েছে, নিহতদের মধ্যে নয়জন ভারতীয় এবং একজন বাংলাদেশি নাগরিক রয়েছেন। এই দ্বীপপুঞ্জের রাজধানী পৃথিবীর বহু মানুষের ছুটির গন্তব্য হিসেবে পরিচিত। এই অঞ্চল বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ শহরগুলির মধ্যে একটি।

মলদ্বীপে ভারতের হাইকমিশন মালের এই মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন যেখানে ভারতীয় নাগরিক সহ অন্যান্যদের প্রাণহানির ঘটনা ঘটেছে।

 

আরও পড়ুন: Russia-Ukraine War: পিছু হটতে শুরু করেছে রুশ বাহিনী! তা হলে ইউক্রেন যুদ্ধে কি পরাজিত হলেন পুতিন?

মলদ্বীপের রাজনৈতিক দলগুলো বিদেশি কর্মীদের অবস্থার সমালোচনা করেছে। বিদেশী কর্মীরা মালের ২৫০,০০০ জন জনসংখ্যার প্রায় অর্ধেক এবং বেশিরভাগই বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কার বাসিন্দা।

কোভিড-১৯ মহামারীর সময় তাদের দরিদ্র জীবনযাত্রার অবস্থা আরও প্রকাশ পায় যখন স্থানীয়দের তুলনায় বিদেশী কর্মীদের মধ্যে সংক্রমণ তিনগুণ দ্রুত ছড়িয়ে পড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.