ভিডিও গেম খেলে প্যারালাইজড চিনা তরুণ

ঘটনাটি ঘটেছে চিনের জেজিয়াং প্রদেশের জিয়াশিং-এ। সেখানকার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ইন্টারনেট ক্যাফে-তে বসে টানা ২০ ঘণ্টা গেম খেলেন ওই ব্যক্তি। তবে, কী গেম খেলছিলেন জানা যায়নি।

Updated By: Feb 2, 2018, 05:48 PM IST
ভিডিও গেম খেলে প্যারালাইজড চিনা তরুণ

নিজস্ব প্রতিবেদন: টানা ২০ ঘণ্টা গেম খেলে পক্ষাঘাতগ্রস্থ  হয়ে পড়লেন এক চিনা ব্যক্তি। সংবাদমাধ্যম সূত্রে খবর, ২৭ জানুয়ারি সন্ধে থেকে গেম খেলতে শুরু করেছিলেন ওই ব্যক্তি। পরের দিন দুপুর গড়িয়ে গেলেও খেলা থামাননি। এর মাঝে শৌচালয়ে যাওয়ার জন্য উঠতে গিয়েই ঘটে বিপত্তি। পা আর সাড়া দিচ্ছে না! কোমড় থেকে নীচ পর্যন্ত অসাড় হয়ে গিয়েছে তাঁর! এরপরই তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয় ওই ব্যক্তিকে।

আরও পড়ুন- প্রকাশ্য রাস্তায় হিজাব খুলে প্রতিবাদ ইরানের মহিলাদের

ঘটনাটি ঘটেছে চিনের জেজিয়াং প্রদেশের জিয়াশিং-এ। সেখানকার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ইন্টারনেট ক্যাফে-তে বসে টানা ২০ ঘণ্টা গেম খেলেন ওই ব্যক্তি। তবে, কী গেম খেলছিলেন জানা যায়নি। পক্ষাঘাতগ্রস্থ ব্যক্তির এক বন্ধু বলেন, "তাকে দেখে মনে হচ্ছিল সম্পূর্ণভাবে পা দুটো হারিয়েছে সে। এতটাই শোচনীয় অবস্থা যে, অ্যাম্বুল্যান্স ডাকতে বাধ্য হই।" গেমের নেশা এমনই যে হাসপাতালে ভর্তি করার সময়ও বন্ধুকে গেমের বাকিটা শেষ করার নির্দেশ দিয়ে যান ওই ব্যক্তি। ওই ব্যক্তি এখনও চিকিত্সারত অবস্থায় রয়েছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- মায়ানমারের প্রধানমন্ত্রীর বাসভবনে পেট্রোল বোমা, সুরক্ষিত সু কি

চিনে তরুণ প্রজন্মের মধ্য ভিডিও গেম খেলা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে বলে দীর্ঘকাল ধরেই মনে করছেন বিশেষজ্ঞররা। 'কিং অব গ্লোরি' নামে ভিডিও গেম চিনে বেশ জনপ্রিয় বলে পরিচিত। তবে, সেখানকার তরুণ প্রজন্ম গেমে এতটাই বুঁদ হয়ে থাকে, যে মাঝেসাঝে অঘটন করে ফেলেন তাঁরা। চিনের সংবাদমাধ্যমে প্রকাশ, গেম খেলে মায়ের জমানো সারা জীবনের সঞ্চয় ১৭ হাজার পাউন্ড চুরি করে ১০ বছরের এক বালক। গত অক্টোবরে বছর কুড়ির এক তরুণী সারা দিন মোবাইলে গেম খেলে একটি চোখ হারান। গেমে আসক্ত ওই সব তুরুণ-তরুণীদের 'ডিজিটাল-ডেটক্স' নামে রিহ্যাবে পাঠাচ্ছেন তাঁদের বাবা-মায়েরা।

আরও পড়ুন- সপ্তাহভর সেক্স করলে বাড়ি ভাড়া ফ্রি, কুপ্রস্তাব দিয়ে ফ্যাসাদে বাড়িওয়ালা

.