বালুচিস্তানের কোয়েটায় বোমা বিস্ফোরণ, নিহত ৩ আহত ২৮

আত্মঘাতী বিস্ফোরণের সময় টহলদার দল একটি পোলিও টিকাদানের দলকে পাহারা দিচ্ছিল। পাকিস্তানে জঙ্গিরা প্রায়ই পোলিও টিকাদানের বিভিন্ন দলকে টার্গেট করে। তারা মনে করে যে টিকা দেওয়ার এই প্রচেষ্টা আসলে তাদের উপর গুপ্তচরবৃত্তি করার একটি পশ্চিমী হাতিয়ার।

Updated By: Nov 30, 2022, 01:26 PM IST
বালুচিস্তানের কোয়েটায় বোমা বিস্ফোরণ, নিহত ৩ আহত ২৮

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শহর কোয়েটায় বুধবার পুলিসের একটি পেট্রোল বাহিনীকে লক্ষ্য করে একটি আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় তিনজন নিহত হয়েছে এবং ২৮ জন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিস। রয়টার্সের কাছে পাঠানো একটি বার্তায় পাকিস্তানি তালিবান জঙ্গি গোষ্ঠী অথবা তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) এই বিস্ফোরণের ডায় স্বিকার করেছে। এই সপ্তাহে সরকারের সঙ্গে তাদের একটি যুদ্ধবিরতি শেষ করার পরে এই ঘটনা ঘটে।

আব্দুল হক নামের একজন পুলিস কর্মী রয়টার্সকে বলেছেন, ‘পুলিস টহলের গাড়িকে লক্ষ্য করে একটি বোমা বিস্ফোরণে ১৫ পুলিস সহ ৩০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন’। তাদের মধ্যে একজন পুলিস, একজন নারী এবং একজন শিশুর মৃত্যু হয়েছে।

আত্মঘাতী বিস্ফোরণের সময় টহলদার দল একটি পোলিও টিকাদানের দলকে পাহারা দিচ্ছিল বলে তিনি যোগ করেন।

আরও পড়ুন: ইরানের বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর হাতে নিহত অন্তত ৪৪৮, ফ্যাক্ট ফাইন্ডিং মিশন গঠন জাতিসংঘের

পাকিস্তানে ইসলামপন্থী জঙ্গিরা প্রায়ই পোলিও টিকাদানের বিভিন্ন দলকে টার্গেট করে। তারা মনে করে যে টিকা দেওয়ার এই প্রচেষ্টা আসলে তাদের উপর গুপ্তচরবৃত্তি করার একটি পশ্চিমি হাতিয়ার।

আফগানিস্তান এবং ইরানের সীমান্তবর্তী পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা। সেখানে ইসলামপন্থী এবং বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহী উভয়ই কাজ করে।

পাকিস্তানি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গাড়ির কাছে ঘটে যাওয়া বিস্ফোরণের পরে চলন্ত পুলিসের ট্রাকটি ছিটকে খাদে পড়ে যায়। পুলিসের একটি উদ্ধারকারী দল এবং বোমা নিষ্ক্রিয়কারী দলকে বিস্ফোরণস্থলে পাঠানো হয়েছে। বিস্ফোরণে ২৫ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে অনুমান করা হচ্ছে।

সরকারি আধিকারিকরা জানিয়েছেন, বিস্ফোরণে পুলিসের ট্রাক সহ তিনটি গাড়ি এবং এর কাছাকাছি থাক আরও দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.