আমেরিকার বিশ্ববিদ্যালয়ে ফের বন্দুকবাজের হামলা, মৃত ২ পড়ুয়া, আশঙ্কাজনক ৪

পুলিস সূত্রে খবর, পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। তবে কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা বিশ্ববিদ্যালয় চত্বর।

Updated By: May 1, 2019, 12:56 PM IST
আমেরিকার বিশ্ববিদ্যালয়ে ফের বন্দুকবাজের হামলা, মৃত ২ পড়ুয়া, আশঙ্কাজনক ৪
...

নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কায় জঙ্গি হামলার আতঙ্কের রেশ কাটতে না কাটতেই বন্দুকবাজের হামলায় প্রাণ হারালেন দুই মার্কিন পড়ুয়া। মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয় চত্বরে আচমকা বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছে দুই পড়ুয়ার, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিত্সাধীন আরও ৪ জন।

সূত্রের খবর, মঙ্গলবার ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবর্ষের শেষ দিন ছিল। ক্লাসের পর যখন বিশ্ববিদ্যালয় চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের তোড়জোড় চলছিল, তখনই এলোপাথাড়ি গুলি চলতে শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিসের ‘কুইক রেসপন্স টিম’, দ্রুত ঘিরে ফেলা হয় বিশ্ববিদ্যালয় চত্বর। হামলাকারীরা যাতে পালাতে না পারে, সে জন্য কিছু ক্ষণের জন্য বিশ্ববিদ্যালয়ের মেন গেট বন্ধ করে দেওয়া হয়। পুলিসি তত্পরতায় হাতেনাতে ধরা পড়ে এক বন্দুকবাজ। তাকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস।

আরও পড়ুন: চাপে নরম সুর! মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি তকমা দিতে ‘শর্তসাপেক্ষ’ আলোচনায় রাজি পাকিস্তান

নর্থ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তরফ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিট নাগাদ এই হামলার ঘটনাটি ঘটে। এখনও পর্যন্ত নর্থ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয় চত্বরে এই হামলার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। পুলিস সূত্রে খবর, পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। তবে কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে গোটা বিশ্ববিদ্যালয় চত্বর।

.