১০৪ বছর এক সঙ্গে থাকার পর প্রায় এক সঙ্গে মারা গেলেন যমজ বোন

যমজ বোন। কয়েক মিনিটের তফাতে জন্মেছিল ওরা দু জন। তারপর দীর্ঘ পথ চলা দুই বোনের। সত্যিই দীর্ঘ! জীবনের সমস্ত চড়াই উতরাই পেরিয়ে এক শতক ধরে এক সঙ্গে থেকেছেন ইংল্যান্ডের ফ্লোরেন্স ডেভিস ও গ্লেনস থমাস। এই বছর নভেম্বরে তাঁদের বয়স হত ১০৪। তবে তার আগেই পথ চলা শেষ হয়ে গেল। মজার বিষয় হল জন্ম যাঁদের একসঙ্গে মৃত্যুও হল প্রায় একসঙ্গেই।

Updated By: May 28, 2015, 12:39 PM IST
১০৪ বছর এক সঙ্গে থাকার পর প্রায় এক সঙ্গে মারা গেলেন যমজ বোন
HC-One

ওয়েব ডেস্ক: যমজ বোন। কয়েক মিনিটের তফাতে জন্মেছিল ওরা দু জন। তারপর দীর্ঘ পথ চলা দুই বোনের। সত্যিই দীর্ঘ! জীবনের সমস্ত চড়াই উতরাই পেরিয়ে এক শতক ধরে এক সঙ্গে থেকেছেন ইংল্যান্ডের ফ্লোরেন্স ডেভিস ও গ্লেনস থমাস। এই বছর নভেম্বরে তাঁদের বয়স হত ১০৪। তবে তার আগেই পথ চলা শেষ হয়ে গেল। মজার বিষয় হল জন্ম যাঁদের একসঙ্গে মৃত্যুও হল প্রায় একসঙ্গেই।

গ্লেনস থোমাস মারা যান ২৩ এপ্রিল, বৃহস্পতিবার। একমাস কাটতে না কাটতে বোনের শোকে ফ্লোরেন্সও মারা যান। দিন ছিল বুধবার, ২০ মে। অবারমিল কেয়ার হউসে থাকতেন তাঁরা। সেখানকার ম্যানেজার ক্রিসটাইন টিপার জানান, "তাঁদের অসম্ভব আত্মিক সম্পর্ক থাকায় হয়ত তাঁদের মৃত্যুও প্রায় একই মাসে হল। সত্যি বলতে কী এমন অসাধরণ মহিলা আমরাও কখনও দেখেনি। তাঁদের অবদান আমরা চিরদিন মনে রাখব।" দুই বোনের স্মৃতিচারণা করতে গিয়ে জল চলে আসে ক্রিসটাইন টিপারের।

ফ্লোরেন্স ও গ্লেনসের জন্ম হয়েছিল ১৯১১, ১২ নভেম্বর। পাঁচ সন্তান, বারো জন নাতি নাতনি ও ১৯ জন পৌপুত্র-কন্যার এক বিশাল পরিবার রেখে গেলেন তাঁরা। 

.