মেসিকে কড়া চ্যালেঞ্চ ছুড়ে দিতে প্রস্তুত হিজফিল্ড ব্রিগেড

মঙ্গলবার রাতে বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে নামছে আর্জেন্টিনা। সাবেয়া ব্রিগেডের প্রতিপক্ষ সুইজ্যারল্যান্ড। সাও পাওলোয়ে লিওনেল মেসি শো দেখার অপেক্ষায় ফুটবল মহল।

Updated By: Jul 1, 2014, 10:22 AM IST

মঙ্গলবার রাতে বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে নামছে আর্জেন্টিনা। সাবেয়া ব্রিগেডের প্রতিপক্ষ সুইজ্যারল্যান্ড। সাও পাওলোয়ে লিওনেল মেসি শো দেখার অপেক্ষায় ফুটবল মহল। অন্যদিকে অঘটন ঘটাতে প্রস্তুত সুইজ্যারল্যান্ড।
পর্তো আলেগ্রে থেকে এবার সাও পাওলো। মেসি ম্যাজিকের অপেক্ষায় নজর এবার সাও পাওলোর কোরিনথিয়ান্স এরিনায়। মঙ্গলের রাতে শেষ ষোলোর লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা ও সুইজ্যারল্যান্ড।

ইতিমধ্যেই সাওপাওলোয়ে পৌছে গিয়েছে প্রায় এক লাখ আর্জেন্টিনার সর্মথক। মেসির একক দক্ষতার ওপর ভর করেই বিশ্বকাপের নক আউটে জায়গা পাকা করেছে আর্জেন্টিনা। টানা তিনটি ম্যাচ জিতলেও দল হিসেবে সাবেয়া ব্রিগেড নজর কাড়তে ব্যর্থ। নক আউটে দল হিসেবে আরও উন্নতি প্রয়োজন। স্বীকার করেছেন সাবেয়া। মেসি নির্ভরতা কাটিতে উঠতে পারবে কি মারাদোনার দেশ। তারই পরীক্ষা সুইজ্যারল্যান্ড ম্যাচে। ইউরোপের দলটির বিরুদ্ধে নামার আগে সাবধানী নীলসাদা জার্সিধারীরা। একটা ভুল মানেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয়ে যাওয়া। তাই রক্ষণ জমাট রেখেই আক্রমণে যেতে চাইছেন মাসচেরানোরা। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন সার্জিও আগুয়েরো। মেসি, হিগুয়াইনদের সঙ্গে শুরু করতে পারেন লাভেজ্জি। বাকি দলে বদলের সম্ভাবনা কম। গ্রুপ লিগে খেলা ইরান, বসনিয়ার তুলনায় শক্তিশালী সুইজ্যারল্যান্ড।

অন্যদিকে আর্জেন্টিনাকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে প্রস্তুত হিজফিল্ড ব্রিগেড। ফিফা র‍্যাঙ্কিংয়ে ছ নম্বরে থেকে ব্রাজিলের মাটিতে খেলতে নেমেছে সুইজ্যারল্যান্ড। মেসি, ডি মারিয়ার আক্রমণকে ভয় পাচ্ছেন না শাকিরি, বেরামি। তবে এই দলের প্রধান শক্তি ফরওয়ার্ডে শাকিরির উপস্থিতি। হন্ডুরাসের বিরুদ্ধে হ্যাটট্রিক করে নজর কেড়েছেন এই স্ট্রাইকার। মঙ্গলবারের ম্যাচ মেসি বনাম শাকিরির লড়াই হতেই পারে। অতীতে ছবারের সাক্ষাতে একবারও আর্জেন্টিনাকে হারাতে পারেনি সুইজ্যারল্যান্ড। আলবিসেলেটের চারটি ম্যাচে জয়ের পাশাপাশি দুটি ম্যাচ ড্র হয়। বিশ্বকাপের পরই কোচিং কেরিয়ার থেকে অবসর নিচ্ছেন হিজফিল্ড। তার আগে আর্জেন্টিনাকে হারিয়ে চমকের অপেক্ষায় সুইজ্যারল্যান্ড।

.