লোকসভা নির্বাচন ২০২৪

১৮ তম লোকসভা নির্বাচন শুরু হচ্ছে ১৯ এপ্রিল। নির্বাচন হবে ৭ দফায়। বাংলাতেও ৭ দফায় হবে লোকসভা ভোট।

লোকসভা নির্বাচন ২০২৪

লোকসভা নির্বাচনে ৭ প্রভাবশালী মহিলাপ্রার্থী, যাঁরা দলের হয়ে জোরদার টক্কর দিতে প্রস্তুত। দেখে নিন কারা আছেন এই তালিকায়।

স্মৃতি ইরানি

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী স্মৃতি ইরানি বর্তমানে বিজেপি নেত্রী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তিনি অমেঠি থেকে রাহুল গান্ধীকে পরাজিত করেছিলেন।

মহুয়া মৈত্র

মহুয়া মৈত্রকে মমতা বন্দ্যোপাধ্যায়ের 'ডান হাত' হিসাবে ডাকা হয়। নিজের প্রভাবশালী ব্যক্তিত্বের জন্য় তিনি প্রচুর জনপ্রিয়তা অর্জন করেন।

কঙ্গনা রানাউত

বলি 'কুইন' কঙ্গনা রানাওয়াত অবশেষে রাজনীতি ময়দানে নামার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আসন্ন লোকসভা ভোটে হিমাচল প্রদেশের মান্ডি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

হেমা মালিনী

বলিউডের 'ড্রিম গার্ল' রাজনীতির ময়দানেও নিজের যথেষ্ট প্রভাব ফেলেছেন। তিনি ২০২৪ অতীতের বলিউড 'ড্রিম গার্ল' তার তারকা মর্যাদার কারণে যথেষ্ট প্রভাব ফেলেছে।

প্রিয়াঙ্কা গান্ধী ভদরা

সোনিয়া গান্ধী এবং ভাই রাহুল গান্ধীর জন্য পর্দার আড়াল থেকে তিনি বহু বছর কাজ করেছেন। অবশেষে তিনি গান্ধী পরিবারের ঘাঁটি রায়বরেলী থেকে রাজনীতি ময়দানে আত্মপ্রকাশ করতে প্রস্তুত।

ডিম্পল যাদব

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদব। সরল অথচ শক্তিশালী বক্তৃতার কারণে তিনি জনপ্রিয়। এছাড়াও ডিম্পল একজন বুদ্ধিমান রাজনীতিবিদ হিসাবে বহুবার নিজেকে প্রমাণিত করেছেন।

বাঁসুরি স্বরাজ

প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী তথা বিজেপি নেত্রী সুষমা স্বরাজের মেয়ে হলেন বাঁসুরি স্বরাজ। তিনি এবছরের লোকসভা নির্বাচনে রাজনীতিতে অভিষেক করতে চলেছেন। বাঁসুরি নতুন দিল্লি কেন্দ্র থেকে লড়বেন।

VIEW ALL

Read Next Story