জুনেই বন্ধ হয়ে যেতে পারে হোয়াটসঅ্যাপ!

উইন্ডোস ফোনে আর চলবে সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যম হোয়াটসঅ্যাপ। ৩০ জুনের পর ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না কোনও উইন্ডোস ফোন ব্যবহারকারীই।

Updated By: Mar 3, 2017, 03:34 PM IST
জুনেই বন্ধ হয়ে যেতে পারে হোয়াটসঅ্যাপ!

ওয়েব ডেস্ক: উইন্ডোস ফোনে আর চলবে সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যম হোয়াটসঅ্যাপ। ৩০ জুনের পর ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না কোনও উইন্ডোস ফোন ব্যবহারকারীই।

মূলত হোয়াটসঅ্যাপ যেভাবে আধুনিকীকরণের দিকে দৌড় শুরু করেছে তাতে অনেকটাই পিছিয়ে উইন্ডোস ফোন। ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপের তরফ থেকে পুরনো বছরেই এই ঘোষণা করা হয়েছিল,  ৩০ জুনের পর উইন্ডোস ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করেবে না। তবে বিশেষজ্ঞরা মনে করছেন হোয়াটসঅ্যাপের মত বর্তমান সময়ের কার্যকারী একটি অ্যাপলিকেশনকে ভাল করে কাজ করাতে নিজেদেরকেও অত্যাধুনিক করার কথা ভাবছে উইন্ডোস ফোন প্রস্তুতকারক সংস্থাগুলো। 

একের পর এক ভার্সন লঞ্চ করে চমক দিচ্ছে হোয়াটস্যাপ। কখনও ভিডিও কল, কখনও ভয়েস কল, সবথেকে লেটেস্ট স্ট্যাটাস বারে পরিবর্তন, সব মিলিয়ে একটা পরীক্ষা-নিরীক্ষার মধ্যে দিয়ে নিজেদেরকে চালনা করছে এই সোশ্যাল মাধ্যাম। আর এই পরীক্ষা নিরীক্ষা সেই আধারেই সম্ভব যেখানে হোয়াটসঅ্যাপের মত অ্যাপ সাপোর্ট করে। নিজদেরকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের 'যোগ্য' করে তুলতে উইন্ডোস ফোনে নতুন কিছু পরিবর্তন, যাতে GIF ফাইল, চ্যাট ডাটা প্রভৃতি বিষয় আপডেট করা হয়েছে। 

.