৭ রকমভাবে আপনার জীবনকে সুরক্ষিত রাখছে স্মার্ট ফোন!

স্মার্ট ফোন তো শুধু আর আপনার কথা বলা, ছবি দেখা, নেটে সময় কাটানো কিংবা মেসেজ করার একটা ডিভাইস নয়। আজকের দিনের স্মার্ট ফোন বাঁচাতে পারে আপনাকেই। কী কী ভাবে, সেগুলো একটু জেনে নিন।

Updated By: Jan 27, 2016, 01:50 PM IST
৭ রকমভাবে আপনার জীবনকে সুরক্ষিত রাখছে স্মার্ট ফোন!

ওয়েব ডেস্ক: স্মার্ট ফোন তো শুধু আর আপনার কথা বলা, ছবি দেখা, নেটে সময় কাটানো কিংবা মেসেজ করার একটা ডিভাইস নয়। আজকের দিনের স্মার্ট ফোন বাঁচাতে পারে আপনাকেই। কী কী ভাবে, সেগুলো একটু জেনে নিন।

১) আপনার হার্ট অ্যাটাক হলে কিংবা স্ট্রোক হলে, তা আগে থেকে খবর দিতে পারে স্মার্ট ফোন। একটি কোম্পানি স্মার্ট ফোনে অ্যালাইভকোর নামের ভরে দিচ্ছে স্মার্ট ফোনের ভিতরে। যার ফলে আপনি আপনার আঙুলের দ্বারা, মানে আঙুলটা চেপে রেখেই বুঝতে পারবেন, আপনার শরীর এখন ঠিক কী অবস্থায় রয়েছে।

২) এখনকার স্মার্টফোনে এমপাওয়ারও থাকে। এই অ্যাপের সাহায্যে আপনার পারকিনসন রোগের উপসর্গ বুঝতে পারবেন।

৩) অটোমোবাইল কোম্পানি হোন্ডা একটা নতুন অ্যাপ বের করেছে। হোন্ডা কানেক্ট। এই অ্যাপের মাধ্যমে আপনি গাড়ি চালানোর ক্ষেত্রে অনেক বেশি সতস্ফূর্ত হতে পারবেন। আপনার দুর্ঘটনার প্রবণতা কমবে।

৪) কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা একটি স্মার্টফোন অ্যাকসেসারিজ তৌরি করেছেন। এটা স্মার্টফোনে থাকায় আপনি জানতে পারবেন এইডস কিংবা সিফিলিসের মতো রোগের উপসর্গও। সেই অনুযায়ী আপনি চিকিত্‍সাও করতে পারবেন।

৫) ত্বকের ক্যান্সার থেকে আপনাকে বাঁচাতে পারে। একটি অ্যাপ আছে, নাম স্কিন ভিশন। এই অ্যাপের মাধ্যমে আপনি আঙুলের সাহায্যে দেখে নিতে পারবেন, ত্বেকর ক্যান্সার আপনাকে ভোগাতে চলেছে নাকি!

৬) নেত্র নামের একটি অ্যাপ আপনার চোখকে ভালো রাখতে হদিশ দেবে। আপনার চোখের পাওয়ার, বারছে নাকি কমছে, সেটা আর ডাক্তারখানায় যাওয়ার অপেক্ষায় থাকবে না। আপনার স্মার্টফোনের সাহায্যে এক মুহূর্তেই সেটা জেনে যেতে পারবেন।

৭) মোবিয়াসের সাহায্যে আপনি জানতে পারবেন যে আপনার কিডনিতে পাথর জমল কিনা! অথবা আপনি মহিলা হলে জানতে পারবেন, আপনার পেটে সন্তান এসেছে কিনা!

 

.